৯ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০১৮ , ৯:২০ পূর্বাহ্ণ

primer_vocational_sm

হাইস্কুলের উন্নয়নে দেড় কোটি টাকার বরাদ্দ দিবেন এমপি সেলিম ওসমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:২৮ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:২৩ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


হাইস্কুলের উন্নয়নে দেড় কোটি টাকার বরাদ্দ দিবেন এমপি সেলিম ওসমান

নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজকে শুধু নারায়ণগঞ্জেই নয় সারাদেশের মধ্যে একটি উন্নত এবং স্বয়ংসম্পূর্ণ নামিদামী কলেজে রূপান্তরিত করা হবে বলে উল্লেখ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এ জন্য তিনি প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটি, শিক্ষকমন্ডলী এবং শিক্ষার্থীদের সহযোগীতা কামনা করেছেন। সেই লক্ষ্যে স্কুলটির উন্নয়নে ১ কোটি ৫০ লাখ টাকা অনুদান বরাদ্দ দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি প্রয়োজনে ব্যক্তিগত উদ্যোগে স্কুল শিক্ষার্থীর অভিভাবকদের বসার জন্য একটি দ্বিতল ভবন নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। স্কুলের মূল ফটকের সামনের জায়গায় আগামী জুন মাসের মধ্যেই অভিভাবকদের জন্য ওয়েটিং রুম নির্মাণ করা হবে বলে তিনি ঘোষণা দেন। এজন্য বর্তমানে ওই স্থানে থাকা দোকানপাট গুলোতে ব্যবসা পরিচালনাকারী ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের সাময়িক সময়ের জন্য জায়গা গুলো ছেড়ে দেওয়ার অনুরোধ রেখেছেন তিনি। এছাড়াও সরকারী অর্থায়নে শিক্ষা প্রতিষ্ঠানটি নতুন একটি বহুতল ভবন অথবা বুয়েটের প্রৌকশলী দ্ধারা পুরাতন ভবন পরীক্ষা করে উর্ধমুখী সম্প্রসারনের কথা উল্লেখ করেন।

মঙ্গলবার ৩০ জানুয়ারি দুপুরে জেলার শতবর্ষের ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ এর নতুন শিক্ষার্থীদের বরণ, এসএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা উল্লেখ করেছেন।

স্কুল পরিচালনা কমিটির নবনির্বাচিত সভাপতি চন্দন শীল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সেলিম ওসমান আরো বলেন, সবাইকে তোমরা যারা সামনে পরীক্ষা দিবে তারা পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কেউ মোবাইল বা ফেসবুক ব্যবহার করবে না। তোমরা ফেসবুকে কোন প্রকার প্রশ্নপত্র  খুঁজার চেষ্টা করবে না। যতটুকুই পারো নিজের মেধায় পরীক্ষায় দিবে। ফলাফল খারাপ হলে প্রয়োজনে দ্বিতীয়বার পরীক্ষা দিবে। তবুও অসৎ পন্থা অবলম্বন করবে না। আমরা চাই তোমরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হও। জিপিএ-৫ পাওয়াটাই আমার কাছে মূখ্য বিষয় না। সবাই প্রথম হবে এমনতো নয়। যতটুকুই শিখবে তোমাদের মেধা বিকাশের মাধ্যমে। শুধু লেখাপড়াই করলে চলবে না তোমাদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও আনন্দ করতে হবে।

এ সময় তিনি স্কুলের সকল শিক্ষার্থীদের নিয়ে শহরের বরফকল এলাকায় চৌরাঙ্গী ফ্যান্টাসি পার্কে কোন একদিন আনন্দ উদযাপন আয়োজন করার ঘোষণা দেন। স্কুল কর্তৃপক্ষকে সেই দিন নির্ধারন করার জন্য অনুরোধ রাখেন তিনি। সেই সাথে আগামী ২১ ফেব্রুয়ারী মাসে শিক্ষার্থীদের মাঝে আবৃত্তি, নৃত্য ও সংঙ্গীত প্রতিযোগীতার মাধ্যমে গোল্ড মেডেল পুরস্কার প্রদানের ঘোষণা দেন তিনি।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক অভিভাবক অভিযোগ করে বলেন স্কুলের নাকি বেতন বেশি। কিন্তু স্কুলে বর্তমানে ১২ লাখ টাকার ঘাটতি রয়েছে। স্কুলের উন্নয়ন করতে গেলে ভাল সেবা প্রদান করতে গেলে স্কুলে ব্যয় বৃদ্ধি পাবেই। এ বিষয়টি অভিভাবকদের বুঝতে হবে। প্রয়োজনে অভিভাবকদের সাথে বসে আলোচনা করতে হবে।

সেই সাথে সেলিম ওসমান স্কুলটির পরিচালনা কমিটি সাবেক সভাপতি কাশেম জামালের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন। আজকে শিক্ষার্থীরা বলছেন কাশেম জামাল সভাপতি হওয়ার পর স্কুলটির উন্নয়ন হয়েছে। সারা বাংলাদেশে মধ্যে পিএসসি পরীক্ষা এই স্কুল থেকে প্রথম স্থান অধিকার করেছেন রিক্ত রায়। এ জন্য আমি কাশেম জামালকে ধন্যবাদ জানাই।

সেই সাথে পিএসসি পরীক্ষায় সারা বাংলাদেশে প্রথম স্থান অধিকার করা রিক্ত রায় নারায়ণগঞ্জের জন্য গৌরব বয়ে এনেছে মন্তব্য করে, ভবিষ্যতে আরো বড় গৌরব অর্জনের লক্ষ্যে এসএসসি পর্যন্ত লেখা পড়ার করার সম্পূর্ন ব্যয় বহন করার ঘোষণা দিয়ে সহধর্মিনী মিসেস নাসরিন ওসমানকে সেই দায়িত্ব গ্রহনের অনুরোধ করেন এমপি সেলিম ওসমান।

বিশেষ অতিথির বক্তব্যে মিসেস নাসরিন ওসমান রিক্ত রায়ের এসএসসি পরীক্ষা পর্যন্ত ভবিষ্যত লেখাপড়ার ব্যয় ভার বহনের দায়িত্ব নেন। সেই সাথে তিনি বলেন, স্কুলটির লেখাপড়ার মান, ফলাফল পাশাপাশি খেলাধূলায় কৃতিত্বের প্রশংসা করেন। তিনি আরো বলেন, এই স্কুলটির প্রতি আমার আলাদা টান রয়েছে। কারণ আমার মেয়ের এসএসসি পরীক্ষার সেন্টার এই স্কুলে পড়ে ছিল। সে সময় অনেকবার আমি এই স্কুলে এসেছি। আমি মাননীয় সাংসদের প্রতি অনুরোধ রাখবো উনি যেন এই স্কুলের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মিসেস নাসরিন ওসমান বলেন, আজকে একদিকে যেমন আনন্দ। অন্য দিকে বেদনা। তোমরা যারা বিদায় নিচ্ছো তাদের একটা জিনিস বুঝতে হবে তোমরা তোমাদের জুনিয়রদের জন্য কি রেখে যাচ্ছো। তোমরা সবাই বড়দের সম্মান করবে শ্রদ্ধা করবে। তোমরা বড়দের সম্মান করলে তোমরা সম্মানিত হবে। মানুষকে সম্মান করার বিষয়টি আমি তোমাদের এমপি সাহেবের কাছ থেকে শিখেছি। উনি মানুষকে অনেক বেশি সম্মান করেন অনেক বেশি ক্ষমা করেন। আমি উনার কাছ থেকেই মানুষকে সম্মান করা শিখেছি। আমি তোমাদের দোয়া করছি আগামীতে তোমরাই দেশের ভবিষ্যত। তোমাদের মধ্য থেকে এমপি মন্ত্রী হবে। তোমরা ভাল করে লেখাপড়া করবে আমরা তোমাদের পাশে আছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য সচিব ও নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমল কান্তি সাহা, স্কুল পরিচালনা কমিটি সদস্য আব্দুস সালাম, হুমায়ন কবির খান শিল্প সহ অন্যান্য নেতৃবৃন্দ সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা সহ দুই সহস্রাধিক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ