৪ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৮ অপরাহ্ণ

জামতলায় নব প্রজন্মের ছোটদের বিজ্ঞান মেলা অনুষ্ঠিত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


জামতলায় নব প্রজন্মের ছোটদের বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন এবং বিজ্ঞান চর্চার প্রতি উৎসাহ দিতে আনন্দ মুখর পরিবেশ ও উৎসাহ-উদ্দীপনায় বুধবার (২১ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের জামতলায় ছোটদের বিজ্ঞান মেলা ‘খুদে বিজ্ঞানীদের রাজ্য-৩ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হলো। শিশু সংগঠন নব প্রজন্মের তৃতীয়বার আয়োজিত বিজ্ঞান মেলায় ১৪টি বিদ্যালয়ের ৪২ জন শিক্ষার্থী নিজেদের উদ্ভাবন তুলে ধরে।

২৮টি প্রকল্পের মধ্যে আদর্শ স্কুলের সৈয়দ মিরাজ হোসেন লাভা ল্যাম্প ও অগ্নি পরীক্ষা প্রথম, বেগম রোকেয়া খন্দকার পৌর উচ্চ বিদ্যালয়ের নোমান মোল্লার ৬ ভোল্টের ব্যাটারিকে ১২ ভোল্টে রুপান্তর প্রকল্প দ্বিতীয় ও ৭০নং মাসদাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামিউল ইসলাম আবির তৃতীয় পুরস্কার পেয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস চিত্রাঙ্কনে ‘ক’ গ্রুপে এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের সৃজন পোদ্দার প্রথম, আদর্শ শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরমা দ্বিতীয় ও নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের বর্ণালী সেন গুপ্তা তৃতীয় এবং ‘খ’ গ্রুপে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের সাদিয়া জালাল সারা প্রথম, ফারহান ফাইয়াজ ইশমাম দ্বিতীয় ও আই.ই.টি সরকারি উচ্চ বিদ্যালয়ের নিলয় রিকাবদার তানভী তৃতীয় হয়েছে। সংগঠনের ১০জন মেধাবী সদস্যকে সংবর্ধিত করা হয়।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফউদ্দিন সবুজ বিজ্ঞান মেলা উদ্বোধন করেন। চিন্ময় সেন গুপ্তের সভাপতিত্বে বিজয়ীদের পুরস্কৃত করেন সংগঠক শাহ্ ফয়েজ উল্লাহ্ ফয়েজ, বিপ্লব, নারায়ণগঞ্জ ব্যাচ ১৯৯২র আহবায়ক নেছার আলম, জুয়েল হোসেন, বাংলাদেশ ব্যাডমিন্টন খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি অহিদুজ্জামান রাজু, নব প্রজন্মের সহসভাপতি অসীম সরকার, প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক শফিক কলিম, সাংগঠনিক সম্পাদক সুজন সেন গুপ্ত। তত্ত্বাবধায়ক ছিলেন বকুল, বাপন সাহা, মশিউর রহমান সুমন, মোজাম্মেল হক, আনন্দ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ