৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ১০:২৫ অপরাহ্ণ

আগামীতে প্রশ্নফাঁস ও নকল করার কোন সুযোগ থাকবেনা : আনোয়ার


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৪ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার


আগামীতে প্রশ্নফাঁস ও নকল করার কোন সুযোগ থাকবেনা : আনোয়ার

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশের নাগরিক তোমরা। তার তত্ত্বাবধায়নে সকল জেলা পরিষদে শিক্ষিত ছেলেমেয়েদের জন্য ফ্রী কম্পিউটার প্রশিক্ষন কোর্সের ব্যবস্থা করা হয়েছে। বর্তমান সরকার কোন বেকারত্ব দেখতে চায়না। সে লক্ষ্যে যারা শিক্ষিত দক্ষ তাদেরকে জেলা পরিষদের মাধ্যমে কম্পিউটারের বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তোমরা এখান থেকে শিখে নিজেদের মাঝে না রেখে অন্যদের মধ্যে এ শিক্ষা ছড়িয়ে দেবে। এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের উপ চারিদিকে ছড়িয়ে দিতে হবে আর তাহলেই এই কোর্সের উদ্দেশ্য সফলতায় রুপ নেবে। তোমরা ৬০জন এই কোর্সের যদি এক এক জন ৩ জনকে শিখিয়ে দাও তাহলে ১৮০ জন কম্পিউটারের বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে। আগামী প্রজন্ম কম্পিউটারাইজড হওয়ায় সকলকে এই প্রশিক্ষণ নিতে হচ্ছে, নিতে হবে।  তাই তোমরা মনযোগী হয়ে এই কোর্সের সকল কিছুর শিক্ষা গ্রহণ করবে।

সোমবার (১২ মার্চ) দুপুর ১২ টায় জেলা পরিষদ মিলনায়তনে ফ্রী কম্পিউটার প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা পরিষদের উদ্যোগে এই কার্যক্রম থেকে ৬০ জন শিক্ষার্থী ফ্রী কম্পিউটার প্রশিক্ষন নেবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম নজরুল ইসলাম। এর আগে সকাল ১০টায় আমলাপাড়াস্থ নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তিনি বলেন, যারা নবীন তারা শিক্ষার মানকে উন্নত করার জন্যে স্কুলের প্রধান শিক্ষক এবং অভিভাবক ও বাড়ির শিক্ষকদের সাথে সমন্বয়ের মাধ্যমে শিক্ষা গ্রহণ করতে হবে। তা নাহলে শিক্ষার আলো ফুটে উঠবেনা। আগামীতে সকল পরীক্ষা প্রশ্নফাঁস ও নকল করার কোন সুযোগ থাকবেনা। কেউ কোচিংয়ের প্রতি লোভনীয় হবেন না। বই থেকে আপনাদের সকল কিছু লিখতে হবে। বই থেকে আপনাদের প্রশ্ন আসবে সেখান থেকেই আপনাদের লিখতে হবে, কোচিং কিংবা কোন গাইডের এখন আর প্রয়োজন নেই।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ