১১ জ্যৈষ্ঠ ১৪২৫, শুক্রবার ২৫ মে ২০১৮ , ৫:১২ অপরাহ্ণ

ছাত্রজীবনে কঠোর পরিশ্রম ছাড়া বিকশিত হওয়া যাবে না


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৫ পিএম, ২১ এপ্রিল ২০১৮ শনিবার | আপডেট: ০২:৩৫ পিএম, ২১ এপ্রিল ২০১৮ শনিবার


ছাত্রজীবনে কঠোর পরিশ্রম ছাড়া বিকশিত হওয়া যাবে না

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করতে হবে। ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করতে না পারলে তোমরা কখনোই বিকশিত হতে পারবে না। কঠোর পরিশ্রম করতে পারলে জীবনে সফল হবেই। তখন তোমাদেরকে চাকরির পিছনে ছুটতে হবে না, বরং চাকরি তোমাদের পিছনে ছুটবে। স্বপ্ন দেখবে, স্বপ্ন দেখার মাধ্যমে নিজের জীবনকে গড়ে তুলবে।

২১ এপ্রিল শনিবার বেলা ১২ টায় নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৩৯ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী ২৩ এপ্রিল সোমবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে বিকেল ৪ পর্যন্ত এই মেলা চলবে। এতে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেছেন।

রাব্বী মিয়া বলেন, দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের কারণে আমাদের যুবসমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। তাই ভবিষ্যতে ছেলেদের থেকে মেয়েরা এগিয়ে যাবে। বিজ্ঞান ও প্রযুক্তিতে তোমরা এগিয়ে যাবে। মা-বাবা ও সৃষ্টিকর্তার প্রতি আনুগত্য থাকলে সফলতা অবশ্যই ধরা দিবে। আমি ছাত্রজীবনে অনেক পরিশ্রম করেছি, যতটুকু খেলাধূলার দরকার ছিল ঠিক ততটুকুই খেলাধূলা করেছি। আর এজন্যই আমি এ পর্যায়ে আসতে পেরেছি।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: রেজাউল বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা বেগম ও জেলা শিক্ষা অফিসার মো: শরীফুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন প্রিপারেটরী স্কুলের প্রধান শিক্ষক রেজাউল বারী, সহকারী কমিশনার জ্যোতি বিকাশ চন্দ্র, আসমা সুলতানা নাসরিন ও মো: উজ্জল হোসেনসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো: রেজাউল বারী বলেন, পৃথিবীকে বাসযোগ্য করে তুলেছে বৈজ্ঞানিকরা। বৈজ্ঞানিকদের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকের এই পৃথিবী। পৃথিবীকে হাতে মুঠোয় এনে দিয়েছে বিজ্ঞানীরা। বিজ্ঞানের প্রতি ছাত্র-ছাত্রীদের আগ্রহ বাড়াতে হবে।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগম বলেন, বর্তমান যুগের ছাত্র-ছাত্রীরা তোমরা অনেক বেশি ভাগ্যবান। তোমরা যেভাবে ইন্টারনেট ব্যবহার করতে পারছে আমাদের সময় এরকম ইন্টারনেট ছিল না। ইন্টারনেট তোমাদের জন্য আর্শীবাদ। কিন্তু সেই আর্শীবাদের সুব্যবহার করতে হবে। অভিভাবকসহ স্কুলের শিক্ষকদেরকে ছাত্র-ছাত্রীদের প্রতি নজর রাখতে হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ