৪ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮ , ৬:১৯ অপরাহ্ণ

UMo

‘দাদু’ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সেঁজুতিকে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার


‘দাদু’ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সেঁজুতিকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়ে উত্তর পেয়ে অনেক খুশী দ্বিতীয় শ্রেণির ছাত্রী সৈয়দা রওনক জাহান সেঁজুতি। প্রধানমন্ত্রীর কাছ থেকে উত্তরের পাশাপাশি পেয়েছেন একটি ছবিও। আর এতে ভীষণ খুশী সেঁজুতি।

সৈয়দা রওনক জাহান সেঁজুতি সোনারগাঁয়ের প্রমিস চাইল্ড একাডেমীর দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। বাবা মোগড়াপাড়া এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তনের শিক্ষক সৈয়দ রফিকুল ইসলাম ও মা সোনারগাঁ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের সহকারী স্বাস্থ পরিদর্শক নাজমা বেগম। তৃতীয় সন্তানের মধ্যে সেঁজুতি ছোট। এছাড়াও তাদের বড় ছেলে সৈয়দ রাসেল মাহমুদ পেশায় ডাক্তার ও ছোট ছেলে সৈয়দ রাকিবুল ইসলাম এআইইউবি বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র।

সৈয়দ রফিকুল ইসলাম বলেন, ‘২৫ মার্চ রাতে টিভিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে সেঁজুতি নিজেই চিঠিটি লিখে। তারপর আমাকে বলে পোস্ট অফিসে গিয়ে পোস্ট করে দিতে। তবে আমি অবহেলা করি যার জন্য ক’ দিন পোস্ট করি না। ২৯ তারিখ খুব কান্না করে চিঠিটি পোস্ট করার জন্য। পরে আমি বাধ্য হয়ে সোনারগাঁও পোস্ট অফিসে গিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঠিকনায় পাঠাই। তবে বিশ্বাস ছিল না এসব চিঠির প্রধানমন্ত্রী এতো গুরুত্ব নিয়ে পড়বেন। কিন্তু চলতি এপ্রিল মাসের শুরুতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফোন দিয়ে বলেন আপনি সেঁজুতির কি হন। সেঁজুতি প্রধানমন্ত্রীকে যে চিঠি লিখেছে সেটা প্রধানমন্ত্রী অনেক বার পড়েছে। এর পরবর্তীতে চিঠিও দিয়েছেন যার জন্য সঠিক ঠিকানা প্রয়োজন। পরেই আমি ঠিকনা ম্যাসেজ করে পাঠাই। ২২ এপ্রিল দুপুরে চিঠিটি হাতে পাই।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী চিঠি ও বিশেষ করে ছবি পেয়ে আমার মেয়ে অনেক খুশি। সারাদিন ছবিটা হাতে নিয়ে রেখেছে। কাউকে ছবিটি দেখতেও দেয়নি। নিজেই সবাইকে দেখিয়েছে। আমার মেয়ের জন্য দোয়া করবেন। যাতে বড় হয়ে মানুষের সেবা করতে পারে।

সেঁজুতির মা নাজমা বেগম জানান, সেঁজুতির দাদীকে দেখতে হুবহু প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত। তাই সেঁজুতি নিজের দাদীকে মনে করে শেখ হাসিনার কাছে চিঠি লিখে পাঠায়। আর শেখ হাসিনা সেই চিঠির উত্তর দেয়ার পর সেজুতি অনেক খুশি হয়েছে।

মোবাইলে সেঁজুতি বলেন, আমি খুবই খুশী। কারণ আমার দাদু চিঠির উত্তর দিয়েছে। আমার এক দাদু মারা গেছেন কিন্তু আরেক দাদুকে পেয়েছি যিনি আমার চিঠির জবাব দিয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ