জীবনে বিকশিত হতে চাইলে ভদ্রতা গুরুত্বপূর্ণ : জেলা প্রশাসক

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৭ অপরাহ্ণ

জীবনে বিকশিত হতে চাইলে ভদ্রতা গুরুত্বপূর্ণ : জেলা প্রশাসক


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৮:৩৩ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার


জীবনে বিকশিত হতে চাইলে ভদ্রতা গুরুত্বপূর্ণ : জেলা প্রশাসক

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, জীবনে তিনটি কাজ করতে পারলে সবকিছুই অর্জন করা সম্ভব। তিনটি কাজ হলো সৃষ্টিকর্তার প্রতি শতভাগ আনুগত্য থাকতে হবে। পিতামাতাকে শ্রদ্ধা ও সেবা করতে হবে এবং কঠোর পরিশ্রশ করতে হবে। এছাড়াও মুরব্বীদের সম্মান করতে হবে। মানুষের সাথে ভাল ব্যবহার করতে হবে। জীবনের বিকশিত হতে চাইলে ন¤্রতা ও ভদ্রতা খুবই গুরুত্বপূর্ণ। জীবনের স্বপ্ন অর্জন করার জন্য আর্থিক কোন সমস্যা না।

১৬ মে বুধবার দুপুরে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও গভর্নিংবডির সভাপতি আনোয়ার হোসেন।

রাব্বী মিয়া বলেন, ছেলে মেয়েদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে হবে। ছেলে মেয়েদের বন্ধু না হতে পারলে তারা বিকশিত হতে পারবে না। শিক্ষকদের কাজ হলো শিক্ষার্থীদেরকে স্বপ্ন দেখানো। বাংলাদেশকে রুখে দেয়ার জন্য দেশী-বিদেশী চক্রান্ত কাজ করছে। শিক্ষার্থীদেরকে ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রে সতর্ক হতে হবে। শিক্ষার পাশাপাশি জ্ঞান অর্জন করতে হবে। নিজেদেরকে মেয়ে হিসেবে বিবেচনা না করে একজন মানুষ হিসেবে বিবেচনা করতে হবে।

উপস্থিত ছিলেন মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অশোক তরু, সহকারী প্রধান শিক্ষিকা লায়লা আক্তার, মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য আহসান হাবিব, হুমায়ুন কবির, মোশারফ হোসেন জনি, কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, ইসমাইল সেলিম, নাসরিন আক্তার, ইয়া রাসূল মিয়া, আক্তারুজ্জামান, কবির ইউ চৌধুরী, হাজেরা আক্তার ও পারভীন আক্তারসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

সভাপতির বক্তব্যে ছাত্র ছাত্রীদের উদ্দেশ্য আনোয়ার হোসেন বলেন, আমাদের জেলা প্রশাসক রাব্বী মিয়া খুবই ভালো মানুষ। তিনি একজন ভালো বক্তা। তোমরা তার উপদেশগুলো কাজে লাগানোর চেষ্টা করবে।

বক্তব্য শেষে যেমন খুশী তেনম সাজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয়কারীকে ১ম পুরস্কার প্রদান করা হয়। এছাড়া গীতা পাঠ ইংরেজি অনুবাদ করার জন্য নবম শ্রেণীর ছাত্রী সংঘ মিত্রা সাহাকে এবং বাবার পক্ষে তর্কে অংশগ্রহণকারী একাদশ শ্রেণীর ছাত্রী সাদিয়া হোসাইনকে একটি করে কম্পিউটার সেট প্রদান করা হয়। এছাড়াও স্কুলের প্রয়োজনে সোলার লাইট দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ