২ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৭ নভেম্বর ২০১৮ , ২:৫৭ পূর্বাহ্ণ

rabbhaban

বৃষ্টি হলেই নারায়ণগঞ্জ মহিলা কলেজের সামনে পানিতে দুর্ভোগ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৪ পিএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার


বৃষ্টি হলেই নারায়ণগঞ্জ মহিলা কলেজের সামনে পানিতে দুর্ভোগ

অল্প বৃষ্টি হলেই পানি জমে নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের মূল ফটকে। ফলে ওই পানি মাড়িয়েই কলেজে প্রবেশ করতে হয় শিক্ষার্থীদের। গত কয়েকদিনের ওই বৃষ্টির কারণে পানিতে দুর্ভোগের চিত্র ফুঁটে উঠেছে।

১৭ মে বৃহস্পতিবার কলেজে গিয়ে দেখা গেয়ে ওই দুর্ভোগের চিত্র। জানাগেছে, গত কয়েকদিনের বৃষ্টিতে কলেজের মূল ফটকে পানি জমে আছে। তবে বৃষ্টি শেষ হলেও ড্রেনেজ ব্যবস্থার সংকটের কারণে জলাবদ্ধতা এখনো রয়েগেছে। এতে করে প্রায় প্রতিদিন হাজারো শিক্ষার্থীদের এই ময়লা পানি উপেক্ষা করে কলেজে আসা-যাওয়া করতে হয়। এসময় শিক্ষার্থীদের ময়লা কালো পানিতে পা ভিজিয়ে কলেজ ড্রেস ভিজিয়ে কলেজে প্রবেশ করতে হচ্ছে।

কলেজের শিক্ষার্থী মুন বলেন, ‘একটু বৃষ্টি হলেই কলেজের গেটের সামনে পানি জমে যায়। আর যদি ভারি বৃষ্টি হয় তাহলে তো হাটু পানি জমে যায়। আর এই পানি অনেকদিন পর্যন্ত থাকে। তাই এই পানির মধ্য দিয়ে হেটে কলেজে যাতায়াত করতে হয়। এই সমস্য অনেকদিনের। তাই বৃষ্টির দিনে কিংবা তার কয়েকদিন পরেও জরুরী কোন কাজ না থাকলে কলেজে আসি না। তাছাড়া এতো নোংরা পানি তাতে পা ফেলতে গা ঘিন ঘিন করে। কিন্তু উপায় নেই। এভাবেই শিক্ষার্থীদের কলেজে আসা যাওয়া করতে হচ্ছে।’

অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করে জানায়, একটু বৃষ্টি হলেই কলেজের গেটের সামনে পানি জমে যায়। আর সেই পানির মধ্য দিয়ে আমাদের সন্তানদের হেঁটে যেতে হচ্ছে। এভাবে কতদিন চলবে। কলেজের বেতন নেয়ার সময়তো কম নেয়না। তাহলে কলেজের শিক্ষার্থীদের সুযোগ সুবিধাটুকু তারা কেন দেখেনা। জলাবদ্ধতার কারণে কলেজে না আসলে শিক্ষার্থীদের কৈফিয়ত দিতে হয়। তাহলে আমাদের সন্তানরা কোন দিকে যাবে। আর যদি এই ময়লা পানি পাড়াতে গিয়ে যদি কোন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে তথন কে এর দায়ভার নেবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ