৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৫:২০ অপরাহ্ণ

UMo

মর্গ্যান স্কুলের একটি ভবন ভাঙা নিয়ে উত্তেজনা


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৬ পিএম, ২০ মে ২০১৮ রবিবার


মর্গ্যান স্কুলের একটি ভবন ভাঙা নিয়ে উত্তেজনা

নারায়ণগঞ্জে প্রায় দেড়শ বছরের পুরোনো একটি বিদ্যালয়ের দ্বিতলবিশিষ্ট ভবন ভেঙে ফেলেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক)। এ নিয়ে স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক, ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

রবিবার (২০ মে) সকালে স্কুল কর্তৃপক্ষ ভবনটি পরিদর্শন করেছেন এবং এ ব্যাপারে অভিযোগ করে জানিয়েছেন অসৎ উদ্দেশ্য ছিল বলেই রাতের আধারে ভবনটি ভেঙ্গে ফেলেছেন নাসিক মেয়র ও কর্মকর্তারা। এর আগে শনিবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ের পূর্বদিকে প্রায় দেড়শ বছরের পুরোনো একটি দুতলা ভবন নাসিকের ভেকু দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

স্কুল সুত্রে জানা গেছে, প্রায় দেড়শ বছরের পুরোনো এই ভবনের দ্বিতীয় তলায় ছিল শ্রেণিকক্ষ যেখানে পাঠদান হতো এবং নিচতলায় একপাশে ছিল স্টোর রুম ও আরেক পাশে ছিল স্কুলের সকল শিক্ষার্থীদের জন্য রান্নাঘর। স্কুলটিতে রোজার মাস উপলক্ষে এখন ছুটি চলছে।

গভর্নিং বডির সদস্য আহসান হাবিব জানান, স্কুলটি বন্ধ থাকায় রমজানের রাতের অন্ধকারে শুধুমাত্র অসৎ উদ্দেশ্যেই এই ভবনটি ভেঙ্গে ফেলেছেন মেয়র আইভী। তার বাবার নামে নির্মিত আলী আহমেদ চুনকা পাঠাগারটির জন্যই দেড়শ বছরের পুরাতন এই ভবন ভেঙ্গে ফেলা হয়েছে। আমরা তার সাথে দেখা করে অনুরোধ করেছিলাম যেন এটি ভাঙ্গা না হয়, কারণ তার বাবা জীবিত থাকা অবস্থায়ই এই ভবনটি নির্মিত হয়েছিল। এতদিন কোন সমস্যা হলোনা হঠাৎ কি সমস্যা হলো যে স্কুল ভবন ভাঙতে হবে। রাতের আধারে এ ধরনের কাজ আসলেই নিন্দনীয়, আমরা শিক্ষক, গভর্নিং বডি, ছাত্রছাত্রী ও অভিভাবকদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেব।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী জানান, যে ভবনটি ভাঙা হয়েছে সেটার ২ শতাংশ জমি নাসিকের। আরএস, সিএস সহ সকল কাগজপত্র রয়েছে আমাদের। নাসিক তার প্রয়োজনে জায়গাটি চাইতেই পারে। তা ছাড়া জমিটির ব্যাপারে বার বার স্কুলকে চিঠিও দেয়া হয়েছে।

স্কুলের গভর্নিং বডির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান, আমরা চিঠি পেয়ে মেয়রের সাথে যোগাযোগ করেছি। আমাদের প্রতিনিধি দল গিয়ে তার সাথে কথা বলে এসেছে এবং তাকে অনুরোধও করেছেন যেন দেড়শ বছরের পুরাতন ভবন এটিকে আইনগতভাবে অনুমোদন দেয়া হয়। এটি একটি বিদ্যালয় যেহেতু ভবনটি অনেক দিনের তাই এটি রাখার জন্য তার কাছে অনুরোধ করা হয়েছিল। তবে রাতের আধারে এটি ভাঙা সমীচীন হয়নি। আমরা সকলের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।

মেয়র আইভী এই বিদ্যালয়েরই ছাত্রী ছিলেন এবং স্কুলের বর্তমান গভর্নিং বডির সভাপতি আনোয়ার হোসেন। এদের দুজনের মধ্যে ভালো সম্পর্ক থাকলেও সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচনে আনোয়ার হোসেন প্রার্থী হতে চাওয়ায় দুজের মধ্যে সম্পর্কের টানাপড়েন সৃষ্টি হয়। সম্পর্কে আনোয়ার হোসেন আইভীর চাচা হন। ভবনটি যখন নির্মিত হয় তখন আইভীর বাবা আলী আহমেদ চুনকা জীবিত ছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ