৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৫:৫৪ অপরাহ্ণ

মর্গ্যানের ভবন ভাঙা প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০০ পিএম, ২৮ মে ২০১৮ সোমবার


মর্গ্যানের ভবন ভাঙা প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রায় দেড়শ বছরের পুরোনো একটি ভবন ভাঙাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি দিয়েছে স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষক-শিক্ষিকা সহ শিক্ষার্থীরা।

২৮ মে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী কাছে পৌছানোর লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়ার কাছে এই স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে প্রধানমন্ত্রীকে ডিজিটাল বাংলাদেশের রূপকার হিসেবে উল্লেখ করে বলা হয়, নারায়ণগঞ্জ শহরে নারী শিক্ষা প্রসারে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ একটি ঐতিহ্যবাহী ও স্বনামধন্য বিদ্যাপীঠ। ২০১৫ সাল থেকে কলেজ শাখা যুক্ত হওয়ায় বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটি নারীশিক্ষা প্রসারের অন্যতম প্রাণকেন্দ্র হিসেবে বিবেচিত। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠাকালে ১৯১ শতাংশ জায়গা বরাদ্দ দিলেও বর্তমানে দখলকৃত জায়গার পরিমাণ ১২৩ শতাংশ। বরাদ্দকৃত জায়গার পূর্ব দিকে অবস্থিত দ্বিতল ভবনটি প্রতিষ্ঠাকালীন সময় থেকেই প্রতিষ্ঠান কর্তৃক ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু পরিতাপের বিষয় গত ১৮ মে রাতের আঁধারে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক ভবনটি উদ্দেশ্যপ্রণেদিতভাবে গুড়িয়ে দেয়া হয়। বর্তমানে পবিত্র মাহে রমজান উপলক্ষে শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে। পবিত্র ঈদ-উল-ফিতর এর পরে শ্রেণি কার্যক্রম চালু হলে প্রতিষ্ঠানের প্রায় ৩৫০০ ছাত্রীর শিক্ষা কার্যক্রম পরিচালনা করা অসম্ভব হয়ে পড়বে।

আর তাই নারীশিক্ষা প্রসারে অত্র এলাকার অন্যতম বিদ্যাপীঠ মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের পূর্বদিকের নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক ভেঙ্গে ফেলা ভবনটি পূর্ননির্মাণসহ প্রতিষ্ঠানের নামে বরাদ্দকৃত পুরো ভূমিখন্ড সিটি করপোরেশনের উন্মুক্ত স্থান থেকে ফিরে পাবার জন্য আমার জন্য দ্বারস্থ হয়েছি। আপনার সুস্পষ্ট নির্দেশনায়ই আমাদের কাম্য।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মর্গ্যাণ গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অশোক কুমার সাহা, গভর্নিং বডি সদস্য আহসান হাবিব, হুমায়ূন কবির, শিক্ষিক কবির উদ্দিন চৌধুরী ও হাজেরা বেগমসহ শিক্ষর্থীরা।

এর আগে গত ১৯ মে শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ের পূর্বদিকে প্রায় দেড়শ বছরের পুরোনো একটি দুতলা ভবন ভেঙে ফেলার অভিযোগ উঠে সিটি করপোরেশনের বিরুদ্ধে। যদিও সিটি করপোরেশন বলছে, এটা তাদের নিজস্ব মালিকানাধীন ভবন। আর সেটা ভাঙা হয়নি। পাশের আলী আহাম্মদ চুনকা পাঠাগারের কাজ করার সময়ে কিছু অংশ ভাঙা পড়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ