১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ৭:৪৫ পূর্বাহ্ণ

দাপা আদর্শ স্কুলের নির্বাচনের দাবীতে অভিভাবকদের বিক্ষোভ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:০৪ পিএম, ১৭ আগস্ট ২০১৮ শুক্রবার


দাপা আদর্শ স্কুলের নির্বাচনের দাবীতে অভিভাবকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচনের দাবীতে বিক্ষোভ করেছে অভিভাবকেরা।

১৭ আগস্ট শুক্রবার বিকেলে দাপা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রায় দুই শতাধিক অভিভাবক এ বিক্ষোভ করেন। পরে স্থানীয় দুই ইউপি চেয়ারম্যান ছুটে এসে বিদ্যালয়ের আহবায়ক কমিটির আহবায়কদের নিয়ে দীর্ঘ সময় আলোচনা করে আগামী তিন মাসের মধ্যে নির্বাচন দেয়ার জন্য সিদ্ধান্ত গ্রহন করেন। এরপর অভিভাবকরা শান্ত হয়।

আলোচনায় উপস্থিত ছিলেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, বিদ্যালয়ের আহবায়ক কমিটির আহবায়ক মোস্তফা, ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মীর মোজাম্মেল আলী, সিরাজুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

অভিভাবক সিরাজুল ইসলাম জানান, দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে ম্যানেজিং কমিটির নির্বাচন হয়না। এরমধ্যে একবার নির্বাচন দেয়া হলেও সেটি বাতিল করা হয়। ওই নির্বাচনে যারা অংশগ্রহণ করেছিলেন তাদের অর্থনৈতিক ভাবে বড় ধরনের ক্ষতি করা হয়েছে। এরপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে ৬ মাসের মধ্যে নির্বাচন দেয়ার জন্য ৩ সদস্যের একটি আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে। সেই কমিটির বর্তমান মেয়াদ তিন মাস চলছে। কিন্তু তারা নির্বাচন দেয়ার কোন প্রস্তুতি গ্রহন করেনি। এতে অভিভাবকরা ফুঁসে উঠে বিক্ষোভ করেন।

ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মীর মোজাম্মেল আলী বলেন, এই স্কুলের প্রধান উপদেষ্টা বানানো হয়েছে আমাকে। পরে এখানে এসে খোজ নিয়ে দেখি আমার আগে আরো ৪০জন উপদেষ্টা রয়েছে। এতে বুঝতে পারলাম এখানে সুষ্ঠ শিক্ষার পরিবেশ তৈরী হবেনা। এখানে প্রভাব বিস্তারই চলবে। এখন জরুরী ম্যানেজিং কমিটির নির্বাচন দিয়ে সুষ্ঠু শিক্ষার পরিবেশ তৈরী করা।

ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন বলেন, শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্ব পূর্ন। এজন্য মেনেজিং কমিটি জরুরী। অভিভাবকদের নানা সমস্যার কথা শুনে সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামী তিন মাসের মধ্যে নির্বাচন দিবেন আহবায়ক কমিটি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ