৭ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ২১ নভেম্বর ২০১৮ , ১২:৩৬ অপরাহ্ণ

rabbhaban

হিজাব পড়ায় শিক্ষার্থীকে বের করে দিল শিক্ষক!


সোনারগাঁও করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:২৫ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার


হিজাব পড়ায় শিক্ষার্থীকে বের করে দিল শিক্ষক!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কলেজে হিজাব পড়ার অপরাধে কলেজ থেকে শিক্ষার্থীদের বের করে দিয়েছে ওই কলেজের অধ্যাপক। ৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে কাজী ফজলুল হক উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

সূত্রে জানা গেছে, উপজেলার কাজী ফজলুল হক উইমেন্স বিশ্ববিদ্যালয় কলেজে মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা কলেজে প্রবেশ করে ক্লাস রুমে। পরে ভুগোল বিভাগের অধ্যাপক এমদাদ হোসেন নূর (খোকন) এসে কয়েকজন শিক্ষার্থী হিজাব পড়ে আসার অপরাধে তাদের সাথে রাগারাগি করে কলেজ রুম থেকে বের করে দেয়। পরে ৫-৬ জন শিক্ষার্থী কান্নাকাটি করে কলেজ থেকে বের হয়ে যায়। এ ঘটনায় শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে।

নাম প্রকাশের অনিচ্ছু কয়েকজন শিক্ষার্থী জানান, অধ্যাপক এমদাদ হোসেন নূর বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাথে খারাপ আচরন করে। এর আগেও তিনি হিজাব পড়ার দায়ে শিক্ষার্থীদের বের করে দেয়।

তারা জানান, একটি মুসলিম রাষ্ট্রে হিজাব পড়া কি অপরাধ। আমরা কলেজ ড্রেস পড়া অবস্থায় হিজাব পড়ি।

অধ্যাপক এমদাদ হোসেন নূর খোকন জানান, শিক্ষার্থীরা কলেজ ড্রেস পড়ে আসেনি। হিজাব পড়ার বিষয়টি সঠিক না। তাদেরকে কলেজ ড্রেস না পড়ার অপরাধে বের করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ আমির হোসেন সরকার বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। হিজাব পড়া তো কোন অপরাধ না। এ জন্য সর্তক করে দিতে পারে। বের করে কেন দেবে বিষয়টি আমি দেখছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ