৮ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮ , ৫:৩২ অপরাহ্ণ

rabbhaban

চুনকা পাঠাগার মিলনায়তন নিয়ে সাংস্কৃতিক জোটের মিশ্র প্রতিক্রিয়া


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার


চুনকা পাঠাগার মিলনায়তন নিয়ে সাংস্কৃতিক জোটের মিশ্র প্রতিক্রিয়া

আনুষ্ঠনিক উদ্বোধনের আগেই নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের নববর্ষের আয়োজনের মধ্য দিয়ে জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় আলী আহমেদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন। এছাড়াও নির্মণকালীন সময় থেকেই আকর্ষনীয় কাঠামোর কারণে সকলের নজর ছিলো ভবনটির দিকে। কিন্তু এখন পর্যন্ত ভবনটির অন্য সকল করিডোর বা গ্যালারি নিয়ে কোনোরূপ প্রতিক্রিয়া না পাওয়া গেলেও প্রথম থেকেই সমালোচনার মুখে পরে পাঠাগারের মিলনায়তনের জন্য নির্মিত কক্ষটি।

চুনকা পাঠাগারের পুরানো কাঠামোতে যে মিলনায়তন কক্ষটি ছিলো তাতে আসন সংখ্যা ছিলো প্রায় ৩’শ অন্যদিকে নব নির্মিত মিলনায়তনে সেই আসন সংখ্যা কমে ২’শ থেকেও নীচে নেমে এসেছে। এছাড়াও নতুন মিলনায়তনের কক্ষটির সবচেয়ে উপরের সারি থেকে মঞ্চ ঠিকমতো দেখা যায় না বলেও অভিযোগ করেছেন অনেক। এছাড়াও মিলনায়তনের ডান কিংবা বা পাশের কোনো দিকেই রাখা হয়নি সিড়ি। শুধু মাঝখানের একটি সিড়ি সকল দর্শনার্থীদের আসন গ্রহণ করতে হয় বলে এ সময় পোহাতে হয় বাড়তি ঝামেলা।

মিলনায়তনের কক্ষটি নিয়ে এতোদিন কেউ প্রকাশ্যে কিছু না বললেও সম্প্রীতি সময়ে মিলনায়তন নিয়ে নিউজ নারায়ণগঞ্জের কাছে মিশ্র প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল।

‘অনেক প্রতিক্ষার পর নারায়ণগঞ্জে একটি অডিটরিয়াম হলেও তা নারায়ণগঞ্জবাসীর চাহিদা পূরণে যথেষ্ট নয়’ উল্লেখ্য করে জিয়াউল ইসলাম কাজল বলেছেন, ‘আমাদের একটি বড় হলের প্রয়োজন ছিলো এটা দেড়’শ আসনের একটি হল হয়েছে যা আমাদের চাহিদা পূরণ করতে পারবে না। দ্বিতীয় তলা থেকে মঞ্চ দেখতে অসুবিধে হয়। আমাদের হলটি আরও বড় পরিসরে প্রয়োজন ছিলো। কিন্তু নারায়ণগঞ্জের নাট্যকর্মীদের জন্য একটি হলের প্রয়োজন ছিলো তা হয়েছে এটুকুই এখন প্রাপ্তি।’

অন্যদিকে ধীমান সাহা জুয়েল বলেন, ‘মিলনায়তন নিয়ে অভিযোগ করতে হলে অনেক অভিযোগ করা যায়। আমরা আমাদের চাহিদা অনুযায়ী পাঠাগার বা মিলনায়তন পাইনি। তবে এতে মেয়র বা নাসিক এককভাবে দোষী নয়। এখানে সমস্যা ছিলো আইনী, সমস্যা ছিলো টেকনিক্যাল, সমস্যা ছিলো জায়গা। মেয়রও চেয়েছিলেন এটিকে সুন্দরভাবে তৈরি করতে কিন্তু তা পারেননি।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ