৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪২ অপরাহ্ণ

UMo

মর্গ্যানের নির্বাচনে নাটকীয়তায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার


মর্গ্যানের নির্বাচনে নাটকীয়তায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

ঐতিহ্যবাহি মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডি কমিটির নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে যাদের নিয়ে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে ছিল তাঁরাই এখন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। তাঁরা হলেন দাতা সদস্য এস এম আহসান হাবিব ও সংরক্ষিত নারী অভিভাবক সদস্য শারমিন হাবিব বিন্নী (নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর)। তাদের নিয়ে নির্বাচন শুরু থেকে আলোচিত ছিলেন।

২৩ সেপ্টেম্বর রোববার মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডি কমিটির নির্বাচনের প্রত্যাহার ও বৈধ প্রার্থীগণের তালিকা প্রকাশের সময় ছিল। সেই অনুযায়ী প্রাথমিক অভিভাবক সদস্য পদপ্রার্থী জানে আলম, সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদপ্রার্থী তাহেরা বেগম তানিয়া এবং মাধ্যমিক শিক্ষক সদস্য পদপ্রার্থী মোঃ রাশেদুজ্জামান ও মোঃ শহিদুল্লাহ আবেদনের মাধ্যমে মনোনয়ন প্রত্যাহার করে নেয়। ফলে প্রাথমিক অভিভাবক সদস্য পদে দুইজন প্রার্থী নির্বাচনের অংশ নিবেন। অপরদিকে সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে শারমিন হাবিব বিন্নী ও মাধ্যমিক শিক্ষক সদস্য পদে মোঃ আব্দুল বাতেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আগামী ৫অক্টোবর নির্বাচনের গভর্নিংবডির ১১ পদে মধ্যে রোববার বিকালে প্রত্যাহারে শেষ দিনে ৮জনই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বেসরকারীভাবে ঘোষনা দিয়েছে প্রিজাইডিং অফিসার মোঃ মমিন মিয়া। ফলে প্রায় ৩৩০০ অভিভাবক সদস্যরা মাত্র ৩জনকে নির্বাচিত করার জন্য ৫ অক্টোবর ভোট কাংখিত ভোট দিবেন।

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাচন কমিশনার মোঃ মমিন মিয়া নিউজ নারায়ণগঞ্জকে বলেন, স্কুল নির্বাচনে একক প্রার্থী হওয়া দাতা সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এস এম আহসান হাবিব, কলেজ অভিভাবক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোঃ সেলিম ও মোঃ হানিফ মাদবর, কলেজ শিক্ষক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোঃ ইয়া রাসূল মিয়া, মাধ্যমিক শিক্ষক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন কাওছার পারভীন, প্রাথমিক শিক্ষক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোঃ আব্দুল বাতেন, সংরক্ষিত নারী অভিভাবক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শারমিন হাবিব বিন্নী (নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর) ও সংরক্ষিত নারী শিক্ষক সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রওশন আরা পারভীন।

প্রিজাইডিং অফিসার নিউজ নারায়ণগঞ্জকে আরো জানান, যারা নির্বাচনের অংশ নিচ্ছেন প্রাথমিক অভিভাবক সদস্য দুইজন প্রার্থী মাসুদুর রহমান (ক্রমিক-১) ও মোশারফ হোসেন জনি (ক্রমিক-২)। আর মাধ্যমিক অভিভাবক সদস্য তিনজন প্রার্থী মোঃ জাকির হোসেন রতন (ক্রমিক-১), মোঃ বরাত হোসেন সুমন  (ক্রমিক-২) ও সুনয়ন মাহমুদ সুপন  (ক্রমিক-৩)। ভোটের মাধ্যমে প্রাথমিক থেকে একজন ও মাধ্যমিক থেকে দুইজনকে নির্বাচিত করা হবে। সকল প্রার্থীদের তাদের নিয়মনীতি স্কুলের বোর্ডের টানিয়ে দেয়া হয়েছে। কোনরূপ মিছিল, জনসভা, অভিভাবক সভা, শোভাযাত্রা, লাইড স্পিকার, পোষ্টার, বাই সাইকেল বা মোটর সাইকেল কিংবা গাড়ী বহর ব্যবহার করা যাবে না। নির্বাচনী প্রচারণায় কেবনল মাত্র সাড়ে ৫ ইঞ্চি ও সাড়ে ৮ ইঞ্চি সাদা কালো লিফলেট প্রকাশ ব্যতি অন্য কোন খাতে অর্থ ব্যয় করা যাবে না এবং কোন নির্বাচনী ক্যাম্প স্থাপন করা যাবে না।

উল্লেখ্য, মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজ গভনিংবডি কমিটির ১৪ পদে ১১টি পদে নির্বাচিত করা নিয়ম রয়েছে। বাকি তিন পদ রয়েছে, তারা হলেন নির্বাচিতরা চেয়ারম্যান ও একজন শিক্ষানুরাগী নির্বাচিত করবে। আরেকজন স্কুল কলেজের প্রধান শিক্ষক অধ্যক্ষ পদাধিকার বলে সদস্য নির্বাচিত হন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ