১ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ , ৩:০৪ অপরাহ্ণ

UMo

আরো ২ স্কুল উদ্বোধন, ২৫ লাখ টাকা দিলেন নাসরিন ওসমান


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৩:১৯ পিএম, ৫ নভেম্বর ২০১৮ সোমবার


আরো ২ স্কুল উদ্বোধন, ২৫ লাখ টাকা দিলেন নাসরিন ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত অর্থায়নে নির্মিত আরো দুটি স্কুলের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। স্কুল দুটি হলো গোগনগর ইউনিয়নের পুরান সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় এবং আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড় এলাকায় শেখ রাসেল উচ্চ বিদ্যালয়। সেই সাথে বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের একটি অডিটরিয়াম নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়। অডিটরিয়ামটি নির্মাণে সংসদ সদস্য সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকার চেক পরিচালনা কমিটির নেতৃবৃন্দের হাতে তুলে দিয়েছেন।

সোমবার ৫ নভেম্বর সকাল ১১টায় গোগনগর ইউনিয়নের পুরান সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় এবং দুপুর দেড়টায় আলীরটেক ইউনিয়নের শেখ রাসেল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য সেলিম ওসমান। এ নিয়ে সেলিম ওসমানের ব্যক্তিগত অর্থায়নে মোট ৬টি স্কুলের নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন হওয়া দুটি স্কুল ভবনই   ৬ তলা ফাউন্ডেশনে ৪ তলা সম্পন্ন করা হয়েছে,  ২৪টি কক্ষ,  মাল্টিমিডিয়া ক্লাস রুম,  সাইন্সল্যাব,  কম্পিউটার ল্যাব,   লাইব্রেরী,  ক্লাস রুমে বেঙ্গল পলিমারের আধুনিক টোল টেবিল দিয়ে সাজানো হয়েছে। ভবন দুটি নির্মাণে ব্যয় হয়েছে আনুমানিক প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী। আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন, সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী, স্কুল পরিচালনা কমিটির সভাপতি জসিম উদ্দিন, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

প্রসঙ্গত, ২০১৭ সালে ৩১ জুলাই নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ নাসিম ওসমানের জন্মবার্ষিকীতে বন্দর ইউনিয়নে নাসিম ওসমান মডেল হাইস্কুলের নতুন ভবনের উদ্বোধন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ। অপরদিকে ২০১৭ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বন্দরে শেখ জামাল উচ্চ বিদ্যালয়, শামসুজ্জোহা এম.বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ও নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উক্ত তিনটি স্কুলে অধ্যয়নরত সকল শিক্ষার্থীর সম্পূর্ন বিনা খরচে লেখাপড়া করছেন।

উল্লেখ্য সংসদ সদস্য সেলিম ওসমান নির্বাচিত হওয়ার পর তাঁর নির্বাচনী এলাকার আওতাধীন ৭টি ইউনিয়ন এলাকায় ৭টি স্কুল নির্মাণ করেন। যার মধ্যে সদর উপজেলার গোগনগর ইউনিয়নে পুরান সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন, আলীরটেক ইউনিয়নে শেখ রাসেল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন, বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নে শেখ জামাল উচ্চ বিদ্যালয়, মদনপুর ইউনিয়নে

নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়, মুছাপুর ইউনিয়নে শামসুজ্জোহা এম.বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বন্দর ইউনিয়নে নাসিম ওসমান মডেল হাইস্কুল, এবং কলাগাছিয়া ইউনিয়নে আলহাজ্ব খোরশেদুনেচ্ছা উচ্চ বিদ্যালয়। এছাড়াও শহরে শতবছরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মগ্যার্ণ বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গমাতা ফজিলেতুনেচ্ছা মুজিব নামে একটি নতুন ভবন নির্মাণের জন্য তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ৩ কোটি টাকা অনুদান প্রদান করেছেন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ