সদর উপজেলায় পিএসসি পরীক্ষার প্রস্তুতি সভা

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১০ পিএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার



সদর উপজেলায় পিএসসি পরীক্ষার প্রস্তুতি সভা

 প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১৮ উপলক্ষ্যে প্রস্তুতি সভা সোমবার (১২ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বেগম।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর সুরাইয়া ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুরাইয়া আসরাফি, ফতুল্লা মডেল থানার সেকেন্ড অফিসার মোঃ ফায়জার রহমান ও উপজেলা স্বাস্থ্য কার্যালয়ের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ নূরজাহান আরা খাতুন।

সভায় প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্য সেবার উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়।

২০১৮ সালের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে ২৬ নভেম্বর শেষ হবে। এবার ১০ম বারের মত সারাদেশে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার প্রতিদিনের পরীক্ষা সকাল সাড়ে ১০টা শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে । আগে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য ২০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হলেও এবছর ১০ মিনিট বাড়িয়ে মোট ৩০ মিনিট অতিরিক্ত সময় করা হয়েছে। পরীক্ষার ফি ও এবারো ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি ২০১৮

১৮ নভেম্বর ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২২ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৫ নভেম্বর গণিত, ২৬ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি ২০১৮

১৮ নভেম্বর ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২২ নভেম্বর আরবি, ২৫ নভেম্বর গণিত, ২৬ নভেম্বর কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও