মহিলা কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫২ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার



মহিলা কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রধান ফটকের অভ্যন্তরে খালি জায়গা অধিগ্রহণ এবং ভবনের পিছনে জনৈক পীরবাবুর দখলে থাকা সরকারি খাস জমি কলেজের নামে দেয়ার দাবি প্রসঙ্গে কলেজ প্রাঙ্গনে আগুন জ্বালিয়ে অবস্থান ও বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে কলেজের শিক্ষার্থীরা।

বুধবার ৫ ডিসেম্বর ১১টায় কলেজ প্রাঙ্গন থেকে মিছিল নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

শিক্ষার্থীরা দাবি করেন নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের রোকেয়া ভবনের (প্রশাসনিক ভবন) বাম পাশে খালি জায়গায় মালিক পক্ষ একটি কিন্ডার গার্ডেন স্থাপন করতে চাচ্ছেন যা কলেজের শিক্ষা ব্যবস্থা ব্যঘাত ঘটাতে পারে বিধায় এখানে যাতে কোনো স্কুল প্রতিষ্ঠার অনুমতি দেওয়া না হয়, এবং কলেজের প্রধান ফটকের পাশে সরকারি জমি দখল করে নির্মিত মাজার এবং হোটেল উচ্ছেদের জন্য আবেদন করা হয়।

এসময় তারা আরো জানান, মাজার এবং হোটেল থেকে পানি ও অন্যান্য ময়লা-আবর্জনা কলেজ গেইটের সামনে এসে জমা হয়। ফলে শিক্ষার্থীদের যাতায়াতে প্রচুর সমস্যা সৃষ্টি হয়। যে কারণে শিক্ষার্থীরা স্বাস্থ্য ঝুঁকিতে পরছে। এছাড়া সরকারি খাস জমিতে রিকশার গ্যারেজ ও দোকান নির্মাণ করে ভাড়া দেওয়া হয়েছে। গ্যারেজের লোকজন উচ্চকণ্ঠে অশোভন কথাবার্তা বলে যে কারণে রোকেয়া ভবনে ক্লাস ও পরীক্ষা মারাত্মকভাবে ব্যাঘাত হয়। তাই মহিলা কলেজের শিক্ষার্থীরা স্মারকলিপির মাধ্যমে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এই জমি কলেজের নামে দেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন জানান। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলো সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেনি শিক্ষার্থী কামরুন নাহার কনিকা, রুনা, আসমা আক্তার আলীয়াসহ কলেজের ২০জন শিক্ষার্থী।

এসময় ব্যবস্থা নেওয়া হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন জেলা প্রশাসক রাব্বী মিয়া। এর আগে মহিলা কলেজের শিক্ষার্থীরা কলেজের জায়গা দখল করার সময়ে দেয়া টিনের বেষ্টনী ভেঙ্গে ফেলে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও