তোলারাম কলেজে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮ সোমবার

তোলারাম কলেজে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত

সরকারি তোলারাম কলেজে বার্ষিক মিলাদ মাহফিল-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১০ ডিসেম্বর কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহের সভাপতিত্বে বার্ষিক মিলাদ মাহফিলটি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের অধ্যক্ষ, সহকারী অধ্যক্ষ, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ সহ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইসলামী ইতিহাসের অধ্যক্ষ এহতেশামূল হক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পরিবার ও সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য অনেক কিছু করতে হয়। কিন্তু আমরা অনেক কম করি। নামার রোজা ছাড়া আরো যে বিষয়ে করতে হয় তা হচ্ছে বাবা-মায়ের প্রতি শ্রদ্ধা করা। ভরণ-পোষণের জন্য আইন করা হয়েছে। কিন্তু আইন করা হবে কেন। আইন ছাড়াই যাতে এই কাজটি আমরা করে থাকি। তোমরা এখনো ছোট। তোমাদের উপর টাকা পয়সা আয় করে ঘরে দেওয়ার দায়িত্ব এখনো আসে নাই। কিন্তু ছোট কাজগুলোতে যাতে আমরা বাবা-মাকে সাহায্য করি। আমরা এখন ততটাও ছোট নেই। এখন যদি আমাদের কাপড়গুলো নিজেরা ধুয়ে তাদের সাহায্য করি তাহলেও তারা অনেক খুশি হবেন।

এসময় তিনি আরো বলেন, শুধু আমাদের পিতা-মাতা নয়। দাস-দাসি বা বাড়ির কাজের লোকের ক্ষেত্রেও এই কথা বলা হয়েছে যে তোমরা যা খাও, তোমরা যা পড়ো তা যাতে দাস-দাসিরাও পায়। কিন্তু অনেক সময় দেখি কাজের লোকদের আমাদের সোফায় বসতে দেই না। আমাদের ধর্ম সম্পর্কে আমরা অনেক জানি কিন্তু আমরা সব মানি না। এই হচ্ছে আমাদের সমস্যা। আমাদের যখন যেটা প্রয়োজন আমরা তখন শুধু সেটাই মানি।

এসময় তিনি আরো বলেন, আজকাল অনেক বাবা-মা মনে করেন তাদের সন্তানরা যদি মসজিদে গিয়ে নামাজ পড়ে তাহলে তারা জঙ্গী হয়ে যাবে। কিন্তু আমাদের মনে রাখতে হবে সন্তান মসজিদে গিয়ে নামাজ পড়ছে মানে সে খারাপ কাজ থেকে বিরত থাকছে। কারণ নামাজ আমদের সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত রাখে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও