হঠাৎ করে তাঁরা দেশের বীর হয়ে গেছেন : নারায়ণগঞ্জে ড. আতিউর

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮ শনিবার

হঠাৎ করে তাঁরা দেশের বীর হয়ে  গেছেন : নারায়ণগঞ্জে ড. আতিউর

অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান বলেছেন, যারা সংবিধান রচনা করেছেন বলে দাবী করেন, তারা হঠাৎ করে দেশের বীর হয়ে গেছেন। তারা বঙ্গবন্ধুর কথা বলেন, বাংলাদেশের কথা বলেন, প্রকৃত অর্থে তারা পাকিস্তানের কথাই বলছেন। ৭০ সালে এদেশে যে নির্বাচন হয়েছিলো এবারও ঠিক একই নির্বাচন হতে যাচ্ছে। ২০২১ সালে আমরা স্বাধীনতার ৫০ বছর পূর্তি স্বাধীনভাবে পালন করতে চাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে ট্রেনটি দ্রুতবেগে ছুটে যাচ্ছে, আমরা যেন অযথা সেই ট্রেন থেকে লাফ দিয়ে পড়ে পা না ভাঙ্গি। যারা এখনও পিছিয়ে রয়েছেন তাদেরকে সাথে নিয়ে আমরা আরো দ্রুত সামনে এগিয়ে যাবো। স্বাধীনতার পর পর দেশের কেন্দ্রিয় ব্যাংকে একটি ডলারও রির্জাভ ছিলনা। আজ সেখানে ৩২ হাজার বিলিয়ন ডলার রির্জাভ রয়েছে। গত ১০ বছরে দেশের অর্থনীতি ৪ গুন বড় হয়েছে। মাথাপিছু আয় ছিলো ৮১৬ ডলার। আজ মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে ১৭শ ৫১ ডলারে।

১৫ ডিসেম্বর শনিবার বিকালে নারায়ণগঞ্জ ভূইয়ারবাগ এলাকার বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও দৈনিক সংবাদ পত্রিকার ব্যাবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) জীবন কানাই দাস, ড. রহমান জিলানী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

আলোচনা পূর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে।এছাড়া আমন্ত্রিত অতিথিদের ক্রেষ্ট এবং ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও