১৫০ শিক্ষার্থী শিখল সুন্দর হাতের লেখার কৌশল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ফাইল ফটো
ফাইল ফটো

নারায়ণগঞ্জে ১৫০ শতাধিক শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা বাংলা ও ইংরেজি বর্ণের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আর প্রশিক্ষণ আনন্দিত শিক্ষার্থীরা। তাছাড়া সকলই চান অন্তত মাসে দুই বার এমন করে হাতের লেখা সুন্দর করার প্রশিক্ষণের ব্যবস্থা করা হোক।

৫ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে দ্বিতীয় ধফায় নারায়ণগঞ্জ কলেজ অ্যান্ড বিশ্ববিদ্যালয়ের একাদশ শ্রেনীর ১৫০জন ছাত্রীকে ওই প্রশিক্ষণ দেয়া হয়। যার এর আগেও কয়েক শতাধিক শিক্ষার্থীদের দেয়া হয়। আর এ প্রশিক্ষণ দেন শিক্ষক অনুপ কুমার দাস। যিনি দীর্ঘদিন ধরে সুন্দর হাতের লেখা প্রশিক্ষনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অনুপ কুমার দাস নিউজ নারায়ণগঞ্জকে জানান, নারায়ণগঞ্জ কলেজের উদ্যোগে ও সার্বিক সহযোগিতায় ওই ১৫০ শিক্ষার্থীকে দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত হাতের লেখার প্রশিক্ষণ দেয়া হয়। আগামী বৃহস্পতিবার একই সময়ে আরো দেড় শতাধিক শিক্ষার্থী এ প্রশিক্ষণ দেয়া হবে।

তিনি বলেন, হাতের লেখা ভালো হলে অনেক নাম্বার পাওয়া যায়। এছাড়াও হাতের লেখা সুন্দর করার জন্য প্রতিদিন চেষ্টা করতে হয়। তবেই এটা রপ্ত করা যাবে। আর আমার দীর্ঘদিনের প্রচেষ্টা ছেলে মেয়েদের সুন্দর হাতের লেখা হবে। এ হাতের লেখার একটা বিপ্লব ঘটাতে চাই।

এসময় কলেজের অধ্যক্ষ রুমন রেজা সহ অন্যান্য শিক্ষকেরা উপস্থিত ছিলেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও