দাপা আদর্শ স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৮ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

দাপা আদর্শ স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

দ্বিতীয় দিনের মত ৬ ফেব্রুয়ারী বুধবারও ক্লাস বর্জণ করে বিক্ষোভ করেছে ফতুল্লার দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় চাঁদাবাজীর মামলা প্রত্যাহার ও দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারণের দাবীতে বিক্ষোভ করেছে স্কুল ছাত্রীরা। সকাল ৯টায় স্কুলের মাঠে এ বিক্ষোভ করে স্কুল ছাত্রীরা।

এর আগে গত সোমবার রাতে স্কুলের পিয়ন ফখরুল আলমের সাথে সমকামিতার অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিবকে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানা পুলিশ। এসময় আলঅমত হিসেবে সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে।

অভিভাবকেরা জানান, যেখানে স্কুলের পিয়ন নিরাপদ না সেখানে স্কুলের ছাত্রীরা কি ভাবে নিরাপদ। স্কুলের প্রধান শিক্ষক আহসান হাবিব প্রায় রাতে স্কুলে পিয়ন ফখরুলকে নিয়ে অবস্থান করেন। আমরা তাকে নিষেধ করলেও সে কোন কথা শোনে না। গত সোমবার রাতে তাকে সমকামিতার অভিযোগে পুলিশ আটক করে নিয়ে যায়। আমরা এ প্রধান শিক্ষক আহসান হাবিবের বিচার দাবী করছি।

বিক্ষোভকারী ছাত্রীরা জানান, প্রধান শিক্ষক আহসান হাবিবকে প্রত্যাহার করা না হলে আমরা ক্লাস বর্জন ও বিক্ষোভ চালিয়ে যাবো। এছাড়া শিক্ষকের অপকর্ম ঢাকতে একটি মিথ্যা চাঁদাবাজীর মামলা সাজানো হয়েছে। মামলায় সিরাজুল ইসলামসহ বিদ্যালয়ের বেশ ক’জন শিক্ষককে আসামী করা হয়। যা ন্যাক্কারজনক। আমরা মিথ্যা মামলা প্রত্যাহারসহ প্রধান শিক্ষকের অপসারণ দাবি করছি।

গত এক বছর পূর্বে আইনী জটিলতার কারণ দেখিয়ে বিদ্যালয়ের নির্বাচিত কমিটি বাতিল করে গোলাম মোস্তফার নেতৃত্বে একটি এডহক কমিটি গঠন হয়। ঐ কমিটি ৬ মাসের মধ্যে নির্বাচন দেয়ার কথা বললেও এখনো নির্বাচন দেয়নি। আর এ নিয়ে বিদ্যালয়ে নানা ধরনের ঝটিলতার সৃষ্টি হচ্ছে। বিভিন্ন সূত্রে জানাগেছে, গোলাম মোস্তফার নেতৃত্বাধীন এডহক কমিটির মেয়াদ গত বছরের নভেম্বর মাসে শেষ হয়। কিন্তু তারপরও তিনি বিদ্যালয়ের নিয়ন্ত্রণ করতে নানা ভাবে তৎপর রয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি (অপারেশন) মজিবুর রহমান জানান, দুই পক্ষের অভিযোগটি মামলা হিসেবে নেয়া হয়েছে। আমরা ঘটনার ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা করছি।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও