রাবেয়া হোসেন স্কুল বসলো শামীম ওসমান দম্পতির ছবি, ঝর্না

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০১ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

রাবেয়া হোসেন স্কুল বসলো শামীম ওসমান দম্পতির ছবি, ঝর্না

অবশেষে নান্দনিক রূপ পেল নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান গেইট। দৃষ্টিনন্দন আর আধুনিকতার রূপ নিয়ে বিদ্যালয়ের মূল প্রবেশপথে নির্মিত ইতোমধ্যে উন্মুক্ত করা হয়েছে।

জানা যায়, এ রকম দৃষ্টিনন্দন গেইট নারায়ণগঞ্জ শহরের অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে সচরাচর দেখা মিলবে না। গেইটের উপরে রয়েছে ৩টি পানির ফোয়ারা। লাইটিং এবং বিভিন্ন রং বেরঙে সাজানো হয়েছে এ গেইট। যা সবসময় সৌন্দর্য ছড়াবে এবং বিদ্যালয়ের সামনে দিয়ে যাতায়াতকারী সকলেরই দৃষ্টি কাড়বে। একই সাথে গেইটের সাথে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও তার সহধর্মীনি লিপি ওসমানের ছবি সংযুক্ত করা হয়েছে।

বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, ছিদ্দিকুর রহমান সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকেই বিদ্যালয়টি অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে। একই সাথে বিদ্যালয়ের লেখাপড়ার মানও আগের তুলনায় অনেক বেড়েছে। তারই অংশ হিসেবে এবার তিনি বিদ্যালয়ের প্রধান গেইট নান্দনিক করার উদ্যোগ নেন যা বাস্তবায়ন হয়েছে।

ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের সভাপতি ছিদ্দিকুর রহমান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, বিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধির করার লক্ষ্যে শিক্ষক শিক্ষার্থীদের চাহিদানুযায়ী এই দৃষ্টিনন্দন গেইটের নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করা হয়। এই বিদ্যালয়টি এমপিওভুক্ত করার ক্ষেত্রে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান অবদান রেখেছেন। তার প্রচেষ্টায় বিদ্যালয়ে পাঠাগার ও বিজ্ঞানাগার তৈরি করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, শামীম ওসমানের সহধর্মীনি লিপি ওসমান ছাত্র ছাত্রীদের জন্য অত্যাধুনিক বেঞ্চ উপহার দিয়েছেন। তারই অংশ হিসেবে এলাকাবাসী ও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের প্রাণের দাবী অনুযায়ী গেইটের সাথে শামীম ওসমান ও তার স্ত্রী লিপি ওসমানের ছবি সংযুক্ত করা হয়েছে। ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মান বাড়ানো ও বিদ্যালয়ের উন্নয়নের ক্ষেত্রে তাদের অনেক অবদান রয়েছে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও