ড্রেজার স্কুল পরিদর্শনে সেলিম ওসমান : প্রয়োজনে দায়িত্ব

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৩১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ড্রেজার স্কুল পরিদর্শনে সেলিম ওসমান : প্রয়োজনে দায়িত্ব

বন্ধ ঘোষণার পরে খুলে দেয়া ৩৩ বছরের পুরনো নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুলস্থ ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ ড্রেজার জুনিয়র হাইস্কুলটি পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। মঙ্গলবার ১২ ফেব্রুয়ারী সকালে তিনি স্কুলটি পরিদর্শনে আসেন। এসময় শিক্ষক শিক্ষার্থীরা এমপিকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা, সদর উপজেলা শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফি, নাসিকের ১১নং ওয়ার্ড কাউন্সিলর জমশের আলী ঝন্টু, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্না, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, মোঃ সেলিম, ড্রেজার পরিদপ্তরের সিবিএ সাধারণ সম্পাদক সিরাজুল হক, যুগ্ম সম্পাদক রবিউল আলম, নারায়ণগঞ্জ ড্রেজার জুনিয়র হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পারভীন আক্তার মালা ও শিক্ষক শিক্ষার্থী স্থানীয় নেতৃবৃন্দ।

পরিদর্শনের পর শিক্ষা অফিসারসহ সকলকে নিয়ে সভা করেন এমপি সেলিম ওসমান। এসময় তিনি স্কুলটির বর্তমান শিক্ষক শিক্ষার্থী সংখ্যা, আয় ব্যায়ের বিষয়ে খোঁজ খবর নেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পারভীন আক্তার মালা এমপিকে জানান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার পরিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শামসুদ্দিন আহমদ গত ৪ ফেব্রুয়ারী জেলা প্রশাসক বরাবরে একটি চিঠি দিয়েছেন। তিনি ওই চিঠিটি এমপিকে দেখান। পরে দীর্ঘ আলোচনা শেষে স্কুলটি পরিচালনার বিষয়ে লিখিত অনুমতি দেয়ার জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষের কাছে চিঠি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

পরিদর্শন শেষে গণমাধ্যমকে সেলিম ওসমান বলেন, স্কুলটি আগে ড্রেজার পরিদপ্তরের মাধ্যমে পরিচালিত হতো। কিন্তু আর্থিক সঙ্গতি দেখিয়ে স্কুলটি বন্ধ করে দেয়া হয়েছিল। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শিক্ষাবান্ধব। যেহেতু শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ এজন্যই আমার এখানে আসা। পরে স্কুলটি খুললেও স্কুলটি কিভাবে চলবে কারা পরিচালনা করবে সে বিষয়ে সুস্পষ্ট কোন নির্দেশনা ছিলনা। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের ড্রেজার কর্তৃপক্ষ যদি আমাদের কাছে লিখিত দায়িত্ব দেয় তাহলে আমি (সংসদ সদস্য) ও জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টরা মিলে যৌথভাবে সভা করে সিদ্ধান্ত নিবো। সেক্ষেত্রে স্কুল ও এর সামনের মাঠটি সহ স্কুলের জন্য লিখিতভাবে বরাদ্দ দিতে হবে। যে কারণে আমরা কাছে আবেদন জানিয়েছি স্কুলটি যদি তারা পরিচালনা করতে না পারে তাহলে স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসনকে স্কুলটি পরিচালনায় লিখিত অনুমতি দেয়া হোক। কারণ স্কুলটি অত্যাধুনিকভাবে চালাতে হলে লিখিত সম্মতিটা জরুরীভাবেই দিতে হবে।

এসময় সেলিম ওসমান সংবাদ প্রকাশের মাধ্যমে স্কুলটির চিত্র তুলে ধরে স্কুলটি পুণরায় চালু হতে ভূমিকা রাখায় নিউজ নারায়ণগঞ্জকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত আকস্মিক বন্ধ ঘোষণার পরে শিক্ষাজীবন বিপন্ন হয়ে পড়েছিল প্রায় ৩শ’ শিক্ষার্থীর। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরে হাইকোর্টের রুল জারি এবং স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের হস্তক্ষেপে ৪ ফেব্রুয়ারী খুলে দেয়া হয় ড্রেজার জুনিয়র হাইস্কুলটি।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও