নারায়ণগঞ্জে উৎসবমুখর পরিবেশে স্কুল শিক্ষার্থীদের নির্বাচন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৭ পিএম, ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে উৎসবমুখর পরিবেশে স্কুল শিক্ষার্থীদের নির্বাচন

স্কুলের আঙিনায় রঙিন কাগজে নানা প্রতিশ্রুতি। কোনা কোনো পোস্টারে আছে প্রার্থীর ছবিও। প্রতি শ্রেনি থেকে শিক্ষার্থী প্রতিনিধি নির্বাচিত হবে একজন। আর পাঁচ শ্রেনিতে নির্বাচিত পাঁচজনের মধ্যে থেকে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিনজন নির্বাচিত হবে স্টুডেন্টস কেবিনেটের সদস্য হিসেবে। এ সদস্যরা মনোনীত করবে একজন প্রধান প্রতিনিধি।

১৪ মার্চ বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের প্রিপারেটরী স্কুলের ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০০৯’ গিয়ে দেখা গেছে এ দৃশ্য।

ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০০৯’ এ অংশ নেয় শিক্ষার্থীরা। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দেয় ভোটাররা। নির্বাচনী তথ্য দিয়ে সহায়তা করার জন্য ছিল তথ্য বুধ। সেখানেও দায়িত্ব পালন করে শিক্ষার্থীরা। এ সময় ক্ষুদে ভোটারদের কণ্ঠে ছিল ভোট দিতে পারার আনন্দ। ভোটগ্রহণ অনুষ্ঠানে স্কুলের উন্নয়নমূলক নানা কাজের প্রতিশ্রুতি প্রার্থীদের কণ্ঠে। শিক্ষার্থীদের ভূমিকায় সন্তুষ্ট শিক্ষকরা

নির্বাচনে ১১ জনের মধ্যে ভোট দিয়ে ৮জন কেবিনেট নির্বাচিত করে।

নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ১০ শ্রেনির ছাত্রী রাশফিয়া রহমান, সহ নির্বাচন কমিশনার শীতল চক্রবর্তী, মিথিলা ফারজানা। এছাড়াও প্রিজাইডিং অফিসার স্নেহা আক্তার সঙ্গে ৪জন পুলিশ অফিসারও ছিলেন।

প্রধান শিক্ষক আবদুল বারির নেতৃত্বে সহকারী শিক্ষক শাহিদা বেগম, ফারজানা ইয়াসমিন, জাহিদ হৃদয় ও সকল শিক্ষক এ নির্বাচন করতে সহযোগিতা করেন।

শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক মূল্যবোধ সঞ্চার করতে ২০১৫ সাল থেকে স্কুল পর্যায়ে এ নির্বাচন করার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। স্কুল পর্যায়ে এ নির্বাচন শিক্ষার্থীদের গণতান্ত্রিক চর্চায় উদ্বুদ্ধ করবে, বাড়াবে বিদ্যালয়ের প্রতি দায়িত্ববোধ-প্রত্যাশা শিক্ষকদের।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও