বর্তমানে রাজনীতিতে ভালো মানুষের আগমন হয় না : আনোয়ার হোসেন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৪ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

বর্তমানে রাজনীতিতে ভালো মানুষের আগমন হয় না : আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেছেন, ভালো ছাত্রী হলেই ভালো মানুষ হওয়া যায় না। ভালো মানুষ হতে হবে। বর্তমান প্রেক্ষাপটে রাজনীতিতে ভালো মানুষের আগমন হয় না। এই সমাজে খারাপ মানুষের কারণে ভালো মানুষ নির্বাচিত হতে পারে না। কিন্তু আমাদের সমাজে ভালো মানুষ আছে। তবে ভালো মানুষগুলো ঐক্যবদ্ধ না বিধায় খারাপ মানুষগুলো সমাজে প্রতিষ্ঠিত হচ্ছে। ভালো মানুষগুলো ঐক্যবদ্ধ হলে সমাজ থেকে মাদক সন্ত্রাস দূর হয়ে যাবে।

২৪ মার্চ রোববার দুপুরে মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ার হোসেন বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ‘সারা বাংলাদেশের মধ্যে বিশিষ্ট নারী শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে মর্গ্যান গালর্স স্কুল অ্যান্ড কলেজ। এই স্কুলের অনেক শিক্ষার্থী রয়েছে বাংলাদেশের সামাজিক রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অবদান করছে। আশা করি তোমরাও একদিন তাদের মতো হবে। তোমরা যেখানেই যাও না কেন এই প্রতিষ্ঠানের কথা মনে রাখবে। আমি যেমন এই প্রতিষ্ঠানকে নিজের পরিবারের মতো ঠিক তোমরাও পরিবারের মতো মনে করবে।’

তিনি আরও বলেন, ‘শিক্ষা জাতির জন্য কল্যাণ বয়ে আনে। সেই শিক্ষাকে কাজে লাগাতে হবে। সাহস করে অন্যায়ের প্রতিবাদ করতে হবে। সততা ও নিষ্ঠাবানের সাথে দায়িত্ব পালন করতে হবে। বর্তমানে অনেকে শিক্ষিত হয় কিন্তু মানুষের সেবা করতে পারে না। সেবা হচ্ছে পরম ধর্ম। মানুষের সেবা করতে হবে। মানুষের সেবা করলে আল্লাহ খুশি হন। মা বাবার নির্দেশনা মানতে হবে। বর্তমানে তথ্য প্রযুক্তির অনেক খারাপ ব্যবহার হয়। তোমাদের কাছে অনুরোধ তোমরা তথ্য প্রযুক্তি খারাপ ব্যবহার করবে না।’

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অশোক কুমার সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক লাইলা আক্তার, গভর্নিং বডির সদস্য এস এম আহসান হাবিব, হুমায়ুন কবির, সুনয়ন মাহমুদ সুপন, হানিফ মাদবর, ইমামুল সেলিম, শিক্ষক প্রতিনিধি সদস্য ইয়া রাসূল মিয়া, আব্দুল বাতেন, কাউসার পারভীন ও রওশান আরা পারভীনসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য এস এম আহসান হাবীব বলেন, মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব ঐহিত্য রয়েছে। আশা করি তোমরা সেই ঐতিহ্যর ধারাবাহিকতা ধরে রাখবে। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী। তিনি অনেক সংগ্রাম করে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছেন। তোমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মডেল মনে করবে। বর্তমানে সৎ মানুষের বড় অভাব। তাই তোমরা নিজেদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

অধ্যক্ষ অশোক কুমার সাহা বলেন, তোমরা আমাদের এই প্রতিষ্ঠানকে স্মৃতিময় করে তুলেছিলে। তোমাদের সেই স্মৃতিগুলো অমর হোক। নিজেকে একজন মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুল।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও