কায়েমপুুরে তিতুমীর একাডেমীতে অগ্নিনির্বান প্রশিক্ষণ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫০ পিএম, ২৯ এপ্রিল ২০১৯ সোমবার

কায়েমপুুরে তিতুমীর একাডেমীতে অগ্নিনির্বান প্রশিক্ষণ

নারায়ণগঞ্জের ফতুল্লা কায়েমপুর এলাকার শহীদ তিতুমীর একাডেমীতে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ দিয়েছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স। এতে অংশ নেয় প্রতিষ্ঠানটির প্রায় দুই শত শিক্ষার্থী। প্রশিক্ষণ শেষে অগ্নিনির্বাপন ব্যবস্থার মহড়া অনুষ্ঠিত হয়।

২৮ এপ্রিল রোববার দুইদিন ব্যাপী এই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্ভোধন করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইসহাক খান। এ সময় উপস্থিত ছিলেন স্কুলটির পরিচালনা পর্ষদের সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর দেওয়ানসহ শিক্ষক ও শিক্ষিকা মন্ডলী।

সমাপনী বক্তব্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইসহাক খান বলেন, প্রতিষ্ঠার পর থেকেই এলাকার শিক্ষার উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। সেই উন্নয়নের অংশ হিসেবে অগ্নিনির্বাচনের প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এতে প্রশিক্ষণ দিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের চৌকস প্রশিক্ষকেরা। এই প্রশিক্ষণ খুব গুরুত্বপূর্ণ একটি প্রশিক্ষণ। যখন দুর্ঘটনা ঘটে তখন এই প্রশিক্ষণ জীবন বাঁচাতে সহায়ক ভুমিকা রাখবে। যারা প্রশিক্ষণ নিয়েছে তারা যেমন নিজেকে সুরক্ষিত রাখতে পারবে ঠিক তেমনি অন্যকেও সুরক্ষাদিতে পারবে। তবে এই শিক্ষা যখন ছড়িয়ে দেয়া যাবে তখনই কাঙ্খিত ফল লাভ করা সম্ভব হবে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও