সুবিধা বঞ্চিত ছিন্নমূল শিক্ষার্থীদের ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৩৬ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার

সুবিধা বঞ্চিত ছিন্নমূল শিক্ষার্থীদের ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে শনিবার (২৫ মে) আরবান স্কুলের সুবিধা বঞ্চিত ছিন্নমূল ও দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। স্কুলে অধ্যয়নরত ১৪০ জন হত দরিদ্র ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ এ সামগ্রী গ্রহণ করেছে।

বিএইচআরসির নারায়ণগঞ্জ মহানগরের নির্বাহী সভাপতি আনজুমান আরা আকসিরের সভাপতিত্ব ও  সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল হাসান রুমির সঞ্চালনায় এ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর থানা সভাপতি আলেয়া সারোয়ার, জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, মহানগরের সহ সভাপতি রোকসানা খবির ও এরশাদুর রহমান, অর্থ সম্পাদক রিনা আহমেদ, সহ মহিলা বিষয়ক সম্পাদক লায়লা ইয়াসমিন, জেলার সহ সাধারণ সম্পাদক ওয়াহিদ সাদত বাবু, মহানগরের সহ দপ্তর সম্পাদক মো: সানোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য ঝরনা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন আরবান স্কুলের সভাপতি ডাঃ নুরুল ইসলাম ও প্রধান শিক্ষক মাহমুদা কাওসার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিএইচআরসির ঢাকা বিভাগ দক্ষিণ অঞ্চলের গভর্ণর ও নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি কে ইউ আকসিরের উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি।

অনুষ্ঠানে বক্তারা বলেন ‘আরবার স্কুলে ছিন্নমূল, দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিশুরা লেখাপড়া করছে। এসব শিশুদের প্রতি সমাজের উঁচু স্তরের মানুষদের দৃষ্টি দিতে হবে। তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তারা আমাদের সমাজেরই অংশ। নতুন প্রজন্মকে মাদকমুক্ত রাখতে হলে তাদের জন্য লেখাপড়া ও খেলাধুলার সুন্দর পরিবেশ তৈরি করতে হবে। এটি আমাদের সামাজিক ও রাষ্ট্রীয় দায়িত্ব। অন্যথায় তারা হতাশ হয়ে মাদকে আসক্ত হয়ে পড়বে। পর্যাপ্ত সুযোগ সুবিধার অভাবে এসব শিশুর শিক্ষা জীবন নষ্ট হয়ে যেতে পারে।’


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও