নারায়ণগঞ্জে বিআরটিসি বাস কাউন্টার বসবে : এসপি হারুন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২০ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে বিআরটিসি বাস কাউন্টার বসবে : এসপি হারুন

নারায়ণগঞ্জ বিদ্যা নিকেতন হাই স্কুলের ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন, কিছু দুস্কৃতিকারেী বিআরটিসির বাস সার্ভিস বন্ধের চক্রান্ত করছে। আমরা জানতে পেরেছি বিআরটিসির বাস কাউন্টার বসতে দেয়া হচ্ছে না। নারায়ণগঞ্জ পুলিশ দুস্কৃতিকারীদের এ ধরনের চক্রান্ত প্রতিহত করবে।

২৫ মে শনিবার সন্ধ্যায় শহরের ভূইয়ারবাগ এলাকায় ইফতার মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজ থেকেই নারায়ণগঞ্জে বিআরটিসির বাস কাউন্টার বসবে। এ ব্যাপারে পুলিশ সকল রকমের সহযোগিতা করবে। মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নারায়ণগঞ্জের মানুষের চলাচলের সুবিধার জন্য বিআরটিসি শীতাতপ নিয়ন্ত্রিত বাস চালু করেছে। এটা বন্ধ করা যাবে না। আমাদের দায়িত্ব হচ্ছে সরকারী সম্পদের নিরাপত্তা দেয়া। এজন্য জনগণের সম্পদ রক্ষার জন্য জনগণকেই সাথে নিয়েই পুলিশ কাজ করবে।

তিনি বলেন, পুলিশ মাদক সন্ত্রাস ভূমিদস্যুদের বিরুদ্ধে কাজ করছে। সকল শ্রেণীপেশার মানুষ এ ব্যাপারে সহযোগিতা করবে। এটাই আমাদের প্রত্যাশা। ঈদের আগে ফুটপাতে জনগণের চলাচলের উপযোগী করা হবে।

বিদ্যানিকেতন হাইস্কুল মিলনায়তনে পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যাবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্ব অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, মেহেদী ইমরান সিদ্দিকী, শুভাস চন্দ্র দাস, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ হোসেন, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম, শিক্ষানুরাগী কাশেম জামাল, বিদ্যানিকেতন হাই স্কুলের ভাইস চেয়ারম্যান আবদুস সালাম, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। 

এর আগে পুলিশ সুপার হারুন অর রশিদ বিদ্যানিকেতনের উত্তর পাশের ভবনের পাঁচতলা  নির্মাণ কার্যক্রম উদ্বোধন করেন।

প্রসঙ্গত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চালু হওয়া সরকার নিয়ন্ত্রিত বিআরটিসির একটি কাউন্টার ভাঙচুরের অভিযোগ উঠেছে কয়েকজন পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে। শনিবার ২৫ মে সকালে কয়েক দফা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাঢ়ায় পরিবহন কাউন্টারের সামনে ওই ঘটনা ঘটে।

টানা দুই বছর বন্ধ থাকার পর ২২ মে রাজধানী ঢাকার গুলিস্তান স্টেডিয়াম মার্কেটের ২নং গেটের কাউন্টার থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিআরটিসি এসি বাস চলাচলের উদ্বোধন করেন।
মন্ডলপাড়া, মেট্রোহল মোড়, চাষাঢ়া, শিবু মার্কেট, জালকুড়িতে কাউন্টার ছিল। কিন্তু শুক্রবার থেকে চাষাঢ়ায় কাউন্টারে লোক বসতে দেওয়া হয়নি।

এদিকে শনিবার সকাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাঢ়ায় শীতল ও হিমাচল পরিবহনের কাউন্টারের মাঝামাঝি স্থানে অস্থায়ী কাউন্টার বসানোর চেষ্টা করা হয়।

নারায়ণগঞ্জের বিআরটিসি ডিপো ম্যানেজার কামরুজ্জামান অভিযোগ করেন, শনিবার সকালে কয়েক দফা কাউন্টার বসানোর চেষ্টা করা হলেও বাস ও মিনিবাস পরিবহন মালিক সমিতির লোকজন এসে বাধা দেয়। জিলানী ও দিদার সহ আরো কয়েকজন এসে অস্থায়ী কাউন্টারের ছাতা উপড়ে ফেলে ও টেবিল ভাঙচুর করে। এছাড়া কাউন্টারে থাকা টিকেট বিক্রির লোকজনকেও মারধর করে। এর আগে শুক্রবারও একই পন্থায় কয়েক দফা বাধা দেওয়া হয়। নারায়ণগঞ্জবাসী এবং প্রশাসনের সহায়তা ছাড়া এ রুটে বাস চালানো সহজ নয়।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও