ধনী জেলা হয়েও পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে বঞ্চিত নারায়ণগঞ্জ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫২ পিএম, ২০ জুন ২০১৯ বৃহস্পতিবার

ধনী জেলা হয়েও পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে বঞ্চিত নারায়ণগঞ্জ

জাতীয় শিক্ষাখাতে ২৫ ভাগ শিক্ষা বরাদ্দ ও নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণে বাজেট বরাদ্দের দাবি জানিয়ে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা।

২০ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, অর্থ সম্পাদক মুন্নি সরকার সহ ছাত্রফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় সমাজতান্ত্রিক ছাত্রফন্টে নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার বলেন, সর্বত্র ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে বেসরকারি প্রাইভেট স্কুল কলেজ। নারায়ণগঞ্জের প্রেক্ষাপট দেখলে আমরা দেখতে পাই অলিতে গলিতে প্রাইভেট স্কুল কলেজ। তবে নেই কোন পাবলিক বিশ্ববিদ্যালয়। সবাই জানে নারায়ণগঞ্জ একটি ধনী জেলা কিন্তু ধনী এই জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নেই। আমরা নারায়ণগঞ্জ জেলায় পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য বাজেটে বরাদ্দ দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, এ বছর ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়েছে। যার মধ্যে আয়ের লক্ষ্যমাত্রা ৩ লাখ ৮২ হাজার ৯৭৮ কোটি টাকা। অর্থাৎ ১ লাখ ৪১ হাজার ২১২ কোটি টাকা বাজেটে ঘাটতি রয়েছে। যার ব্যাংক ঋণ করা হবে। এ বাজেটে এককভাবে শিক্ষা খাতে কিছুই বরাদ্দ নেই। শিক্ষা ও প্রযুক্তি খাত একত্রে ১৫. ২ ভাগ বরাদ্দ করা হয়েছে। এখান থেকে প্রযুক্তি খাত বাদ দিলে শিক্ষা খাতে থাকে মাত্র ১১ ভাগ। যা শুভঙ্করের ফাঁকি।

তিনি আরো বলেন, বরাদ্দ বেশি দেয়া হয়েছে অনুৎপাদনশীল খাতে, সামরিক খাতে। কেননা তাদের সরকারের প্রয়োজন আছে। বাংলাদেশের মানুষ গত নির্বাচন দেখেনি, ভোট দেয়নি। ভোট নিয়েছে সামরিক বাহিনী। তাই তাদের জন্য বরাদ্দ তো বেশি থাকতেই হবে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও