জঙ্গি সন্ত্রাস মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৩৯ পিএম, ১ জুলাই ২০১৯ সোমবার

জঙ্গি সন্ত্রাস মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডির চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেছেন, সকল ছাত্র ছাত্রীদের জন্য সব থেকে বড় সম্পদ শিক্ষা। কারণ শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষাই পারে একটি দেশ ও জাতিকে দারিদ্র্যমুক্ত হিসেবে প্রতিষ্ঠা করতে। যে যেভাবে হোক প্রত্যেক শিক্ষার্থীর শিক্ষা নিতে হবে। ধনসম্পদ চিরদিন থাকে না। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ গড়ারও প্রত্যয় ব্যক্ত করেছেন। আলোর পথে আমরা যে যাত্রা করেছি, তা যেন থেমে না থাকে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা তাদের ছেলেমেয়েদের একটা কথা সব সময় শেখায় সেটা হলো শিক্ষা। শিক্ষা গ্রহণ করলে, কোনো হাইজ্যাকাররা হাইজ্যাক করতে পারবে না। কেউ চুরি করতে পারবে না, কেড়ে নিতে পারবে না। শিক্ষাই হচ্ছে চলার পথের পাথেয়। শিক্ষা গ্রহণ করলে শুধু নিজের জীবন না, দেশ ও জাতিকে কিছু দেওয়া যেতে পারে। জঙ্গিবাদ সন্ত্রাসবাদ এবং মাদকাসক্তির বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ আহবান আমিও রাখছি। মাদকাসক্তি শুধু মানুষ না, একটা পরিবারকে ধ্বংসের দিকে ঠেলে দেয়।

১ জুলাই সোমবার সকাল ১০টায় মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর নবীনদের উদ্দেশ্যে তিনি একথা বলেন। কলেজের স্বীকৃতি পাওয়ার ৫তম একাদশ শ্রেণীর তিনটি শাখায় ভর্তি হওয়ার প্রায় ১৫০ শিক্ষার্থীরা উপস্থিত হন।

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সদস্য সচিব অশোক কুমার সাহার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সদস্য ইয়ারাসূল মিয়া, আব্দুল বাতেন, কাওছার পারভীন, রওশন আরা পারভীন, ইমামুল সেলিম, হানিফ মাদবর, সুনয়ন মাহমুদ সুপন, বরাত হোসেন সুমন, মোশারফ হোসেন জনি, শারমিন হাবিব বিন্নি, এস.এম. আহসান হাবিব, হুমায়ুন কবির।

এছাড়া কলেজের প্রভাষক মোহাম্মদ কবির উদ্দিন চৌধুরী, মোঃ বাবুল হোসেন, মোঃ মোহর চান, রাম কৃষ্ণ চন্দ, মোঃ জাহাঙ্গীর আলম, সামসুন্নাহার, এস এম জোবায়ের আহমেদ, সানজিদা ইসলাম, মোঃ গোলাম মোস্তফা, মো: নজরুল ইসলাম, মেরুনা খানম ও শারমিন চৌধুরী উপস্থিত ছিলেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও