বুদ্ধি প্রতিবন্ধীদের সাথে গান গাইলেন জেলা প্রশাসক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৯ পিএম, ১০ জুলাই ২০১৯ বুধবার

বুদ্ধি প্রতিবন্ধীদের সাথে গান গাইলেন জেলা প্রশাসক

বুদ্ধি প্রতিবন্দ্বীদের সাথে সুর মিলিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন নিজেও গান গাইলেন।

১০ জুলাই বুধবার বুদ্ধি প্রতিবন্ধীদের একটি স্কুল পরিদর্শনে গেলে এই আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীরা জেলা প্রশাসকের আগমন উপলক্ষ্যে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে শিক্ষার্থীরা গান গাইতে শুরু করলে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনও শিক্ষার্থীদের সাথে সুর মিলিয়ে গান গাইতে শুরু করেন। আর তার অংশগ্রহণে প্রতিবন্দ্বী শিক্ষার্থীরা উল্লাসিত হয়ে উঠেন।

এর আগে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন প্রতিবন্দ্বী শিশুদের মায়ের উদ্দেশ্য বলেন, আপনারা হলেন পৃথিবীর শ্রেষ্ঠ মা। আল্লাহ আপনাদের পছন্দ করছেন বিধায় এই শিশুর মা হয়েছেন। আপনারা অনেক কষ্ট করে সন্তানদের লালন পালন করে থাকেন। আপনারা পরকালে এর বিনিময়ে অবশ্যই জান্নাত পেয়ে যাবেন। মসজিদের ইমামরাও জান্নাতে যেতে পারবে কিনা সন্দেহ রয়েছে কিন্তু আপনাদের বেলায় কোন সন্দেহ নেই।

তিনি আরও বলেন, শিক্ষকদের পরিশ্রম করতে হবে। শিক্ষক যদি চাই তার প্রতিষ্ঠানকে ভাল করতে তাহলে অবশ্যই তার ছাত্ররা ভাল করবে। পৃথিবীর সবচেয়ে বড় দায়িত্ব আপনাদের উপর। পরকালে আপনাদের বেহেস্ত নিশ্চিত। স্কুলের পরিচালনার করার ক্ষেত্রে সকল সমস্যার সমাধান হয়ে যাবে। লক্ষ্য রাখতে হবে যেন কোন দুষ্ট লোক কমিটিতে ঢুকে প্রতিষ্ঠানটির ক্ষতি না করতে পারে। তারা অনেক রকমের বুদ্ধি দিতে পারে।

এসময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-১১ এর এএসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য মো: মোস্তফা হোসেন চৌধুরী, সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের ব্যবস্থাপনা কমিটি সদস্য ডা. শাহনেওয়াজ চেীধুরী, কাজী দুলাল, এস এম সাইফুল ইসলাম, ডা. আফরোজা শাহনেওয়াজ বেবি, প্রধান শিক্ষক ফজলুল আমিন, সিনিয়র সহকারী শিক্ষক মো: ইদ্রীস খান ও এস এম মেহর পারভীন সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও