মদনপুরে স্কুলে পশুর হাট না দিতে ডিসির কাছে আবেদন

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:২৩ এএম, ২৪ জুলাই ২০১৯ বুধবার

মদনপুরে স্কুলে পশুর হাট না দিতে ডিসির কাছে আবেদন

বন্দর উপজেলার মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে ঈদুল আযহা উপলক্ষ্যে অস্থায়ী পশুর হাটের অনুমোদন না দিতে স্কুল কর্তৃপক্ষ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন জানিয়েছে। সেই সাথে হাটের আয়োজন না করার পক্ষে যৌক্তিকতাও তুলে ধরা হয়েছে সেই আবেদন পত্রে।

জানা যায়, মদনপুরে অবস্থিত মুনস্টার ক্লাবের পূর্ব প্রান্তে খালি জায়গা উল্লেখ করে প্রতিবছর হাটের আবেদন করা হয়। কিন্তু ওই খালি জায়গা বলতে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠকেই ধরা হয়। আর সেই মাঠ দখল করে প্রতিবছর সেখানে হাট বসানো হয়। বর্তমানে মুনস্টার ক্লাবটি নিয়ন্ত্রণ করেন মদনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ওহিদ মেম্বার, তার ভাই বন্দর থানা যুবদল সভাপতি মনিরুল ইসলাম মনু সহ আরও কয়েকজন বিএনপি নেতা। ফলে হাটের নাম দিয়ে তারা সুবিধা ভোগ করে থাকেন।

স্থানীয়রা জানান, হাটটি মদনপুর টু জয়দেবপুর এশিয়ান হাইওয়ে খ্যাত মেইন রোডের সাথে বসানো হয় এবং এটি অনেক ব্যস্ততম মহাসড়ক। উত্তরবঙ্গে মালামাল পরিবহনে বেশীরভাগ ট্রাক এই রাস্তা দিয়ে যাতায়াত করে এবং দিনের বেশীর ভাগ সময় এ রাস্তায় যানজট লেগে থাকে। এর আগেও এই মাঠে ঈদের সময় হাট বসানো হয়েছিল যা তীব্র যানজটের সৃষ্টি করে জনগণের মারাত্মক ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছিল। তাছাড়া স্কুলের মাঠে হাটটি বসানো হলে স্কুলের পাঠদান ব্যাহত হওয়া সহ মারাত্মক দুর্গন্ধ হয়ে স্কুলের চারপাশের পরিবেশের বিপর্যয়ের আশংকা থেকে যায়।

মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাই ভূঁইয়া বলেন, স্কুল মাঠে পশুর হাটের অনুমোদন না দিতে জেলা প্রশাসক, বন্দর ইউএনও এবং উপজেলা চেয়ারম্যান বরাবর আমরা লিখিত আবেদন করেছি। মুনস্টার ক্লাবের নিকটে খালি জায়গার নাম দিয়ে অনুমোদন নিলেও পরবর্তীতে খেলার মাঠকে দখলে নিয়ে পশুর হাট বসানো হয়। যা শিক্ষাকার্যক্রমকে ব্যাহত করবে বলে আমরা মনে করি। যাতে বিষয়টি আমলে নেয়া হয় সেজন্য আমরা আমাদের যৌক্তিকতা তুলে ধরেছি।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারীর সাথে কথা বললে তিনি জানান, জেলা প্রশাসক হাটের অনুমোদন দেন। যেহেতু তারা হাটের আবেদন করেছেন তাই সরকারি বিধি অনুযায়ী বিষয়টি খতিয়ে দেখা হবে।

বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ রশিদ জানান, হাইওয়ের পাশে পশুর হাট বসানোর ক্ষেত্রে সরকারিভাবে নিষেধাজ্ঞা রয়েছে। বিষয়টি সম্পর্কে আমি অবগত। তবে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও