নারায়ণগঞ্জ কলেজের আরো একটি নতুন ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৩৩ পিএম, ৩০ জুলাই ২০১৯ মঙ্গলবার

নারায়ণগঞ্জ কলেজের আরো একটি নতুন ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন

নারায়ণগঞ্জ কলেজে আরো একটি নতুন চার তলা ভবনের নির্মাণের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ৩০ জুলাই দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান প্রধান অতিথি হিসেবে উক্ত নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এমপি সেলিম ওসমানের চাহিদা পত্রের পরিপ্রেক্ষিতে ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে মাধ্যমে উক্ত ভবনটি নির্মিত হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান বলেন, ইতোমধ্যেই কলেজের নিজস্ব ফান্ডে ১০তলা ফাউন্ডেশনে একটি ৭তলা ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে যেটি শেখ কামাল ভবন নামে নামকরন করা হবে, শীঘ্রই ভবনটি উদ্বোধন করা হবে। এছাড়াও আজকে শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে আরো একটি ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হলো। এছাড়াও বিশ্বব্যাংকের একটি প্রকল্পে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ৮টি কোটি টাকার বরাদ্দ পাওয়া গেছে। আমরা চেষ্টা করছি নারায়ণগঞ্জ কলেজকে বিশ্ববিদ্যালয়ের আদলে একটি আধুনিক কলেজ হিসেবে গড়ে তুলতে। শিক্ষার মানোন্নয়নের জন্য আমরা ইতোমধ্যে পরিচালনা পর্ষদ এবং শিক্ষকমন্ডলীর সাথে আলোচনা করেছি। পরবর্তীতে আমরা শিক্ষার্থীদের সাথে আলোচনা করবে। তাদের কাছে জানতে চাইবো কোথায় কি সমস্যা রয়েছে। সবার কাছ থেকে পরামর্শ নিয়েই আমরা এই কলেজটিকে একটি মানসম্পন্ন কলেজ হিসেবে গড়ে তুলবো।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাজে সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জে শহরে ও বন্দর এলাকার মধ্যে কাছাকাছি ৪টি প্রধান কলেজের ৩টি সরকারী। শিক্ষার্থীদের ভর্তির আবেদনের পরিপ্রেক্ষিতে বোর্ড থেকে ভাল ফলাফল করা শিক্ষার্থীদের আগে সরকারী কলেজ গুলোতে দেওয়া হয়। পরে নারায়ণগঞ্জ কলেজের দেওয়া হয়। যার ফলে আমরা নতুন ছাত্র হিসেবে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের পাচ্ছি না। তবে এনিয়ে আমি চিন্তিত না। আমরা দুর্বল শিক্ষার্থীদের বিশেষ ক্লাসের মাধ্যমে তাদের দুর্বলতা দূর করার উদ্যোগ গ্রহণ করেছি। আশা করছি আগামী ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় নারায়ণগঞ্জ কলেজের ফলাফল অবশ্যই ভাল হবে।

তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকায় প্রতিটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে স্কুল অ্যান্ড কলেজে রূপান্তরিত করার চেষ্টা চলছে। যার ফলে কলেজগুলো এইচএসসি ক্লাসে চাপ কমে আসবে। এতে করে কলেজগুলো ডিগ্রি, অনার্স থেকে উপর দিকের কোর্সগুলোতে আরো ভাল করতে পারবে বলে আমি আশাবাদী।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এফবিসিসিআই এর পরিচালক ও কলেজ পরিচালনা প্রবীর সাহা, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য এম এ হাতেম, মোস্তফা কামাল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নারায়ণগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী শাহ আলম, সহকারী প্রকৌশলী আব্দুল মতিন, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ফারুক বিন ইউসুফ পাপ্পু, আরিফ মিহির সহ অন্যান্যরা।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও