মেরিন টেকনোলজীতে অধ্যক্ষ অপসারণের দাবীতে মানববন্ধন মিছিল

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৫১ পিএম, ৩ আগস্ট ২০১৯ শনিবার

মেরিন টেকনোলজীতে অধ্যক্ষ অপসারণের দাবীতে মানববন্ধন মিছিল

নানা অভিযোগের কারণে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজী ফের উত্তপ্ত হয়ে উঠছে। ৩ আগস্ট শনিবার বেলা ১১টায় বন্দরের সোনাকান্দাস্থ মেরিন ক্যাম্পাসে বিআইএমটি শিক্ষার্থীরা অধ্যক্ষ শরিফা সুলতানার অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে।

মেরিন টেকনোলজী শীপবিল্ডিং কোর্সের ২য় বর্ষের শিক্ষার্থী জুম্মানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মেরিন শিক্ষার্থী আরিফ, রিয়াজল, মশিউর, রাজিব, নাজমুল ও শরিফ প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থী বলেন, দীর্ঘ ৫মাস ধরে রহস্যজনক কারণে মেরিন টেকনোলজির খেলার মাঠ বন্ধ করে রেখেছে অধ্যক্ষ শরিফা সুলতানা। সে সাথে তিনি ছাত্র সংসদটিও বন্ধ করে দিয়েছে। জিমনেসিয়ামটিও বন্ধ রাখা হয়েছে।

তারা আরো বলেন, অধ্যক্ষ শরিফা সুলতানা অত্র ইনস্টিটিউটে একক আধিপত্য বিস্তার করে চলছে। তিনি সাধারন শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ করে আসছে। এভাবে বিআইএমটি চলতে পারে না। তার স্বেচ্ছাচারিতার কারণে আমরা ছাত্র অধিকার থেকে বঞ্চিত হয়ে পরেছি। সে ছাত্র কল্যান পরিষদের টাকা আত্মসাৎ করেছে। আমরা মানববন্ধনের মাধ্যমে প্রশাসনের কাছে অধ্যক্ষ শরিফা সুলতানার দ্রুত অপসারণ দাবি জানাচ্ছি। সে সাথে আমাদের দাবি মানা না হওয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য মেরিন ক্যাম্পাস বন্ধ ঘোষণা করছি।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মেরিন শিক্ষার্থী রাকিব, রিয়াজ, তাসকিন, মামুুন, আজিজ, সাফায়েত, তাহসান, দাখিল, আলাউদ্দিন, ইজাজ, পিয়াল, বাসারসহ বিভিন্ন কোর্সের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

অভিযুক্ত অধ্যক্ষ শরিফা সুলতানা জানান, একটি ওরিয়েন্টশন অনুষ্ঠানে ছাত্রদের দাওয়াত না দেওয়ার কারনে ছাত্র ক্ষিপ্ত হয়ে উঠেছে।

ছাত্র কল্যান পরিষদের টাকা আত্মসাতের বিষয়ে অধ্যক্ষকে প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করে বলেন, এমন কোন ঘটনা ঘটেনি। কেন যে ছাত্ররা এমন উত্তপ্ত সৃষ্টি করল বুঝে উঠতে পারছি না।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও