ডেঙ্গু প্রতিরোধে রাবেয়া হোসেন স্কুলের শিক্ষার্থীরা অঙ্গীকারবদ্ধ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১২ পিএম, ৫ আগস্ট ২০১৯ সোমবার

ডেঙ্গু প্রতিরোধে রাবেয়া হোসেন স্কুলের শিক্ষার্থীরা অঙ্গীকারবদ্ধ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ডেঙ্গু রুখে দেয়ার অঙ্গিকার করেছে। একই সঙ্গে স্কুল পরিস্কার পরিচ্ছন্নতা রাখা সহ সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি কাজ করার অঙ্গিকার করে।

৫ আগস্ট সোমবার বেলা ১২টায় শহরের ইসদাইর রাবেয়া হোসেন স্কুল প্রাঙ্গনে অতিথির উদ্দেশ্যে শিক্ষার্থীরা এই ঘোষণা দেন। মশক নিধন ডেঙ্গু প্রতিরোধে সচেনততা বৃদ্ধিতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা বিষয়ে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব।

ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের গভর্নিংবডির চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান সিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত নারায়ণগঞ্জ সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল গণি, প্রধান শিক্ষক মিজানুর রহমান, শিক্ষক মো. সোবহান ও মো. খন্দকার মোহাম্মদ ইউনুছ প্রমুখ।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব বলেন, জুন জুলাই আগস্ট এই ডেঙ্গু আক্রান্ত হয়ে থাকে। সেই জন্য এই আগস্ট ও সেপ্টেম্বর মাস পর্যন্ত সকলকে সজাগ থাকতে হবে। তার পাশাপাশি স্কুল পরিচ্ছন্নতা ও যার যার বাড়ী পরিস্কার রাখতে হবে। সকাল ও বিকাল দ্ইু বেলা এডিস মশা কামড় দিয়ে থাকে। তাই এই সময়ে ফুল হাতা জামা কাপড় পরিধান করা ভালো। যেহেতু মশা পা বা হাতে কাপড় দিয়ে থাকে। বাসা বাড়ী বা স্কুলের কোথাও জমাট পানি রাখা যাবে না, সেখান থেকে এডিস মশা জন্ম হয়।

ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের গভর্নিংবডির চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান বলেছেন, এডিস মশা বর্তমানে ভাইরাস রূপ ধারণ করেছে। যাকে মশা কামড় দেয়, তার থেকে অন্যত্র কারো শরীরে যায় না। কিন্তু আক্রান্ত ব্যক্তি থেকে রক্ত বহন করে সেই মশা যদি অন্য কাউকে কামড় দেয় তাহলে সে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে থাকে। তাই সকলে মিলে এই ভাইরাস প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও