পাঁচ মুক্তিযোদ্ধাকে নারায়ণগঞ্জ হাইস্কুলের সংবর্ধনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

পাঁচ মুক্তিযোদ্ধাকে নারায়ণগঞ্জ হাইস্কুলের সংবর্ধনা

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, মুক্তিযুদ্ধ আমাদের অহংকার। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে আগামীর প্রজন্মকে গড়ে তুলতে হবে। এজন্য শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো তাহলে বাংলাদেশ স্বাধীন হতো কিনা আমরা জানিনা। তবে বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই আমরা নিজেরা দেশ পরিচালনা করতে পারছি। আমি জেলা প্রশাসক হতে পারেছি আর আপনারা শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনভাবে চাকরি করতে পারছেন।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনাকে মেধা দিয়ে একজন শিক্ষার্থীকে আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষকদের কোচিং ব্যবসা বন্ধ করতে হবে। কোন শিক্ষক স্কুল কিংবা বাইরে নিজের কর্মক্ষেত্রের প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থীকে কোচিং পড়াতে পারবে না। এটা দেশের আইন। এ আইন কেউ না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা প্রশাসনিক ভাবে শিক্ষার ক্ষেত্রে কোন আপোষ করবো না।

২৯ আগস্ট বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ হাই স্কুলে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

‘‘মুক্তিযুদ্ধ আমার অহংকার, মুক্তিযুদ্ধের চেতনাকে আমি ধারণ করি’’ শ্লোগানে নারায়ণগঞ্জের পাঁচজন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়। তাঁরা হলেন বীর মুক্তিযোদ্ধা তমিজউদ্দিন রিজভী, আমিনুর রহমান, জয়নাল আবেদিন টুলু, সামিউল্লাহ মিলন ও লক্ষী চক্রবর্তীকে এ অনুষ্ঠানে সম্মাননা জানানো হয়। পরিচালনা পরিষদের সভাপতি চন্দন শীলের সভাপতিত্ব অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সংবর্ধিত মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণ করেন।

বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, কামরুল ইসলাম খান।

এর আগে জেলা প্রশাসক বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচি এবং বিদ্যালয়ের পাঠাগারে মুক্তিযুদ্ধের বইয়ের কর্ণার উদ্ধোধন করেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও