কমর আলী স্কুলে রক্ত পরীক্ষা টিকায় টাকা হাতানো এনজিও’র ২জনের জেল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২১ পিএম, ৩১ আগস্ট ২০১৯ শনিবার

কমর আলী স্কুলে রক্ত পরীক্ষা টিকায় টাকা হাতানো এনজিও’র ২জনের জেল

নারায়ণগঞ্জে অবৈধভাবে স্কুলের শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা করা ও হেপাটাইটিস বি টিকা দিয়ে টাকা নেয়ার অভিযোগে বেসরকারী এক এনজিও মাশিউসস’র এক নারীসহ দুই জনকে আটকের পর ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

৩১ আগস্ট শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার সস্তাপুরে কমর আলী উচ্চ বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ভ্রমণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জ জেলার ইটনা থানার মৃত তারা মিয়ার ছেলে শাহাবুদ্দিন (৪০) ও কেরানীগঞ্জ থানার শুভ্যাডা ইউনিয়নের খেজুর বাগ এলাকার সেলিম মিয়ার স্ত্রী ইয়াসমিন আক্তার (৩৯)।

এর আগে এনজিও মাশিউসস দুই কর্মী সস্তাপুর কমর আলী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা ও হেপাটাইটিস বি টিকা দিচ্ছিল। টিকা দেয়া শেষে শিক্ষার্থীদের কাছ থেকে ৩০০ টাকা থেকে ৫০০ টাকা  পর্যন্ত নেয়া হয়। এমন সংবাদে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম স্কুলে গিয়ে তাদের দুইজনকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের কাছে তুলে দেয়া হয়।

ইউএনও নাহিদা বারিক বলেন, তাদের এই ধরনের কার্যক্রম করার কোন অনুমতি নেই। তারা অবৈধভাবে স্কুলের শিক্ষার্থীদের রক্ত পরীক্ষা ও টীকা দিচ্ছিল। এ দায়ে তাদের দু’জনকে ২০ হাজার টাকা জরিমানা আনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, তাদের রক্ত পরীক্ষা করা ও টিকা দেয়ার কোন অনুমতি নেই। গত এক সপ্তাহে উপজেলার  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এনজিও সংস্থাকে ডেকে এনে মৌখিকভাবে সর্তক করা হয়েছিল।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও