ট্রাক চাপায় স্কুল ছাত্র নিহতের বিচারের দাবিতে অবরোধ বিক্ষোভ

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২০ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

ট্রাক চাপায় স্কুল ছাত্র নিহতের বিচারের দাবিতে অবরোধ বিক্ষোভ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ট্রাক চাপায় স্কুল ছাত্র নিহতের ঘটনার বিচারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় ফতুল্লা মডেল থানা পুলিশের ওসি আসলাম হোসেন ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করেন। ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ফতুল্লার পাগলা-জালকুড়ি সড়কের দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের সামনে স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

স্কুল ছাত্রের নিহতের ঘটনার বিচারের দাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের দাবি স্কুল চলাকালিন সময়ে পাগলা-জালকুড়ি সড়কে ট্রাকসহ ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে হবে এবং নিহত শিক্ষার্থীর নাম করন করে রাস্তা করতে হবে। এমন কয়েকটি দাবি নিয়ে দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় নামে। পরে সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক শিক্ষার্থীদের সাথে আলোচনা করে তাদের দাবির পেক্ষিতে বলা হয় তিনি সাথে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করবে। নাহিদা বারিকের এমন আশ্বাসে শিক্ষার্থীরা শান্ত হয়।

আন্দোলরত শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে ট্রাক চাপায় দেলপাড়া হাই স্কুলের ৯ম শ্রেনীর ছাত্র আরাফাত হোসেন (১৫) নিহত হয়। আর স্কুল ছাত্রের নিহতের প্রতিবাদে এবং ট্রাক চালকের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্কুলের ক্লাশ বর্জন করে স্কুলের শিক্ষার্থীরা রাজপথে নেমে আসে। সকাল হতে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। তারা চায় তাদের সহপাঠি আরাফাতের হত্যার বিচার। যতদিন বিচার না হবে ততদিন রাস্তায় অবস্থান করবে।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু জানান, স্কুলের ৯ম শ্রেনীর ছাত্র নিহতের ঘটনার বিচারের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আন্দোলন করার পর আমরা সবাই মিলে শিক্ষার্থীদের শান্ত করি এবং বিচারের আশ্বাস দেয়া হয়।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, স্কুল ছাত্র নিহতের ঘটনার বিচারের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে সড়ক অবরোধসহ বিক্ষোভ করার সংবাদে ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও