শিশুবাগ স্কুলের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ অক্টোবর

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

শিশুবাগ স্কুলের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ অক্টোবর

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপিঠ বন্দর শিশুবাগ স্কুলের নির্বাচনে ভোটার হওয়ার শেষ সময় আগামী ২৮ সেপ্টেম্বর। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ সেপ্টেম্বরে পর্যন্ত অভিভাবকরা ভোটার হতে পারবেন। ২৯ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা অনুমোদন দেয়া হবে। খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। চূড়ান্ত ভোটার তালিকা অনুমোদন দেয়া হবে ১ অক্টোবর।

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২ থেকে ৫ অক্টোবরের মধ্যে। নির্বাচনে মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করা যাবে ৯ থেকে ১২ অক্টোবরের মধ্যে। মনোনয়নপত্র বাছাই করা হবে ১৪ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৫ অক্টোবর। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ নভেম্বর। মনোনয়নপত্র ও ভোটার তালিকা সংগ্রহ করতে আগ্রহী প্রার্থীদের জমা দিতে হবে নগদ ৫ হাজার টাকা।

শিশুবাগ স্কুল পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান এ তফসিল ঘোষণার পাশাপাশি ভোটার হওয়ার জন্য অভিভাবকদের উদ্দেশ্যে একটি ফরম ছেড়েছেন।

উল্লেখ্য অভিভাবকদের দাবির মুখে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৯ বছর পরে গত ১১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপিঠ বন্দর শিশুবাগ স্কুলের নির্বাচনের তফসিল ঘোষণা করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান। এর আগে স্কুলটিতে নির্বাচনের দাবিতে গত ৪ বছর ধরে দাবি জানিয়ে আসছিল স্কুলটির অভিভাবকরা। ১৯৭০ সালে বন্দর শিশুবাগ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি নিয়মিত ম্যানেজিং কমিটি ও বেসরকারী বিদ্যালয়ের প্রবিধান বা নীতিমালা অনুসারে পরিচালিত হয়ে আসছিল। তবে ২০১০ সালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের পর থেকে মেয়াদর্ত্তীন হওয়ার পরেও পরবর্তীতে কোন নির্বাচনের উদ্যোগ গ্রহণ করা হয়নি। তৎকালে ম্যানেজিং কমিটি অভিভাবকদের স্বার্থকে অগ্রাহ্য করে নিজেদের স্বার্থ হাসিল ও আজীবন স্বপদে থাকার জন্য রেজুলেশন করে নীতিমালা ভঙ্গ করে বিদ্যালয় পরিচালনা করে আসছিল যা সম্পূর্ণ বেআইনী ও অবৈধ। অভিভাবকদের ইচ্ছা ও আগ্রহ থাকা স্বত্বেও তারা নির্বাচন না দিয়ে অবৈধ ভাবে পরিচালনা করে আসছিল। তৎকালে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যের মধ্যে ৩ জন অভিভাবকদের সন্তান কেউ বিদ্যালয়ে লেখাপড়া করতো না।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও