নতুন নেতৃত্বের প্রতীক্ষায় বন্দর শিশুবাগ স্কুলের অভিভাবকরা

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

নতুন নেতৃত্বের প্রতীক্ষায় বন্দর শিশুবাগ স্কুলের অভিভাবকরা

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপিঠ বন্দর শিশুবাগ স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনের তফসিল ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে চলছে ভোটার তালিকাভুক্তির কাজ। অভিভাবকদের দাবির মুখে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৯ বছর পরে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে করে অভিভাবকদের মধ্যে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। তবে অভিভাবকরা চান পরিচালনা পর্ষদে স্কুলটিতে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা হোক।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিভাবকরা বলেন, স্কুলটি প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত নির্বাচন হয়ে আসলেও ২০১০ সালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের পর আর নির্বাচন হয়নি। যে কারণে স্কুলটির ম্যানেজিং কমিটির মধ্যে বিরাজ করছিল সেচ্ছাচারিতাসহ নানা অনিয়ম দুর্নীতি। তৎকালে ম্যানেজিং কমিটি অভিভাবকদের স্বার্থকে অগ্রাহ্য করে নিজেদের স্বার্থ হাসিল ও আজীবন স্বপদে থাকার জন্য রেজুলেশন করে নীতিমালা ভঙ্গ করে বিদ্যালয় পরিচালনা করে আসছিল যা সম্পূর্ণ বেআইনী ও অবৈধ। অভিভাবকদের ইচ্ছা ও আগ্রহ থাকা স্বত্বেও তারা নির্বাচন না দিয়ে অবৈধ ভাবে পরিচালনা করে আসছিল। পরিচালনা কমিটির সদস্য কাজী জহির, সাইফুল ইসলাম শ্যামল, আতিকুর রহমান মাছুম এই শিক্ষা প্রতিষ্ঠানটি কুক্ষিগত করে রেখেছিল। তাদের ৩ জনের সন্তান কেউ বিদ্যালয়ে লেখাপড়া করতো না। গত কয়েক বছর ধরেই নির্বাচনের দাবি জানিয়ে আসছিল অভিভাবকরা। অভিভাবকরা চান স্কুলটিতে নির্বাচনের মাধ্যমে যোগ্য সৎ ও দক্ষ নেতৃত্ব প্রতিষ্ঠা হোক।

গত ১১ সেপ্টেম্বর বন্দর শিশুবাগ স্কুলের নির্বাচনের তফসিল ঘোষণা করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ সেপ্টেম্বরে পর্যন্ত অভিভাবকরা ভোটার হতে পারবেন। ২৯ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা অনুমোদন দেয়া হবে। খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। চূড়ান্ত ভোটার তালিকা অনুমোদন দেয়া হবে ১ অক্টোবর। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২ থেকে ৫ অক্টোবরের মধ্যে। নির্বাচনে মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করা যাবে ৯ থেকে ১২ অক্টোবরের মধ্যে। মনোনয়নপত্র বাছাই করা হবে ১৪ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৫ অক্টোবর। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ নভেম্বর। মনোনয়নপত্র ও ভোটার তালিকা সংগ্রহ করতে আগ্রহী প্রার্থীদের জমা দিতে হবে নগদ ৫ হাজার টাকা।

শিশুবাগ স্কুল পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান এ তফসিল ঘোষণার পাশাপাশি ভোটার হওয়ার জন্য অভিভাবকদের উদ্দেশ্যে একটি ফরম ছেড়েছেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর