নারায়ণগঞ্জে বশেমুরবিপ্রবির ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জে বশেমুরবিপ্রবির ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসিকে অবাঞ্চিত ঘোষণা করে তার অপসারণ চাইলেন নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

২২ সেপ্টেম্বর রোববার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে শিক্ষার্থীরা এই ঘোষণা ও দাবী জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে সংহতি এবং শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। আর এতে নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে ভিসির বহিরাগত পেটুয়া বাহিনী দিয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করেছে। ভিসি শিক্ষার্থীদের বাছুর বলে সম্বোধন করেছে। সে তার  নিজের বাড়িতে বিউটি পার্লার বানিয়েছে। ভিসি আদৌ শিক্ষিত কিনা সেটা নিয়ে সন্দেহ রয়েছে। তার ভিসি হওয়ার যোগ্যতা নাই। আমরা ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা করছি এবং সেই সাথে তার অপসারণ দাবী করছি। পাশাপাশি হামলাকারীদের বিচার দাবী করছি। অন্যথায় নারায়ণগঞ্জের ছাত্র সমাজ এই বিষয়টি মেনে নিবে না।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলা আহবায়ক আবু তালহা আব্দুল্লাহর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক শাকিল আদনান, ইফতেখার আলম, ফারহান ইসলাম কৌশিক ও ইফতি খান সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গত শনিবার হামলার ঘটনা ঘটেছে। আর ওই হামলায় অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর