তোলারাম কলেজে টর্চার সেল করেছে ছাত্রলীগ : দাবি ছাত্র ফেডারেশনের

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৪২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

তোলারাম কলেজে টর্চার সেল করেছে ছাত্রলীগ : দাবি ছাত্র ফেডারেশনের

বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার দফতর সম্পাদক সাকিব হোসেন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৮ সেপ্টেম্বর শনিবার সাংবাদিক সৌরভ হোসেন সিয়াম তার ৩য় বর্ষের ফরম ফিল-আপের জন্য তোলারাম কলেজ গেলে তার উপর অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ।

ছাত্রলীগের মহানগর ও কলেজ শাখার চিহ্নিত সন্ত্রাসী পিয়াস প্রধান, শেখ হাবিবুর রহমান তামিম, শাহরিয়ার পরশ, মেহেদি প্রিন্স, তোফার নেতৃত্বে অজ্ঞাতনামা আরো ১০ থেকে ১২ জন এই হামলায় যুক্ত ছিলেন।

হামলার এক পর্যায়ে পুলিশের কাছে নাম না প্রকাশ করার কথা বলে তাকে প্রাণনাশেরও হুমকি দেয় হামলাকারীরা।

উল্লেখ্য, গত বছরে এপ্রিল মাসের ২৩ তারিখে ছাত্র সংসদের ভেতর আটকে রেখে একই সন্ত্রাসীরা সাংবাদিক সৌরভকে বেধড়ক মারধর করে।

সাংবাদিক সৌরভের উপর হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ছাত্র ফেডারেশন সভাপতি শুভ দেব বলেন, ‘ছাত্র সংসদের নামে ক্যাম্পাসের ভেতরে এক ভয়ানক টর্চার সেল গঠন করেছে কলেজ শাখা ছাত্রলীগ। এতদিন ছাত্রদের সংসদে ডেকে নিয়ে শারীরিকভাবে নিপীড়ন করা ছিলো তাদের দৈনন্দিনকার ঘটনা। এই নিপীড়নের ঘটনা দিনেদিনে ছড়িয়ে পড়েছে সমগ্র ক্যাম্পাসজুড়ে। এখন ডিপার্টমেন্টের ভেতরে ঢুকে ছাত্রদের উপর হামলা করতে নুন্যতম কুন্ঠাবোধ করছে না ছাত্রলীগ। অথচ এই বিষয়ে কলেজ প্রশাসন বরাবরই নীরব ভূমিকায় অবতীর্ণ।

আমরা ছাত্র ফেডারেশন থেকে শিক্ষাঙ্গনের গণতান্ত্রিক ও ভয়ভীতিমুক্ত পরিবেশের কথা অনেক আগে থেকেই বলে আসছি। পূর্বেও তোলারাম কলেজের এই অগণতান্ত্রিক পরিস্থিতি ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় ছাত্র ফেডারেশনের দুই সাবেক সভাপতি রফিকুল বাপ্পি, জাহিদ সুজনসহ তৎকালীন কলেজ শাখার অনেক নেতাকর্মীই কলেজের ভেতরে শারীরিকভাবে হামলার শিকার হয়েছেন। তবু আমরা এই সকল হামলা-নিপীড়নের বিপরীতে দাঁড়িয়ে লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছি

তিনি উদ্বেগ প্রকাশ করে আরো বলেন, শুধু সাংবাদিক কেনো ক্যাম্পাসের ভেতর কোন বিরোধী মতকেই তারা সহ্য করতে নারাজ। গত কিছুদিন আগে ছাত্রদলের এক নেতাকে কলেজে মারধর করে তাকে ক্যাম্পাস থেকে বের করে দেওয়ার ঘটনাই যার বড় প্রমাণ। আমরা এই ঘটনারও তীব্র নিন্দা জানাচ্ছি।

অবিলম্বে সাংবাদিক সৌরভ হোসেন সিয়ামের উপর চিহ্নিত হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করছি এবং সরকারি তোলারাম কলেজসহ নারায়ণগঞ্জের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হবার আহবান জানাচ্ছি।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে সংবাদ প্রকাশের জের ধরে সরকারী তোলারাম কলেজে ফরম ফিলাপ করতে গিয়ে স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। শনিবার দুপুরে কলেজের ভেতরে ওই হামলার ঘটনা ঘটে দাবী করেন ওই সাংবাদিক যিনি গত বছরও একই কলেজে আক্রান্ত হয়েছিলেন। তবে ছাত্রলীগ দাবী করেছে হামলার ঘটনা তাদের জানা নাই।

আক্রান্ত ওই সাংবাদিক সৌরভ হোসেন সিয়াম (২৪) নিউজ পোর্টাল প্রেস নারায়ণগঞ্জের চিফ রিপোর্টার। একই সঙ্গে তিনি প্রথম আলো বন্ধু সভার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

শনিবার সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের হানিফ খান মিলনায়তনে সংবাদ সম্মেলনে সিয়াম জানান, তিনি সরকারি তোলারাম কলেজের প্রাণীবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। সকাল ১১টায় ৩য় বর্ষের ফরম ফিলআপ করতে গেলে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের প্রচার সম্পাদক পিয়াস প্রধান, সহ সম্পাদক শেখ হাবিবুর রহমান তামিম, উপ সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান প্রিন্স, কলেজ শাখা ছাত্রলীগ নেতা সার্থক আহমেদ তোফা, শাহরিয়ার পরশ সহ অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জন প্রাণীবিদ্যা বিভাগের ভেতরে প্রবেশ করে। তারা দীর্ঘক্ষণ আমাকে অনুসরণ করতে থাকে। এর আগে ২০১৮ সালের ২৩ এপ্রিল এরাই আমাকে সংবাদ প্রকাশের জের ধরে মারধর করেছিল। সোয়া ১২টায় এরা ডিপার্টমেন্টে ভেতরে আমাকে ঘিরে এলোপাথারি কিলঘুষি মারতে থাকে। এক পর্যায়ে পুলিশে অভিযোগ দিলে মেরে ফেলার হুমকি দেয়। পরে এক শিক্ষকের সহায়তায় আমি সেখান থেকে বের হয়ে আসি।

সরকারি তোলারাম কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক জীবন কৃষ্ণ মোদক বলেন, কারা হামলা করেছে তাৎক্ষনিক ওই সাংবাদিক কিছুই বলতে পারেনি। এ বিষয়ে অধ্যক্ষ জানেন তিনি পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কলেজে একটি সভা ছিল। সেখানে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত আমরা উপস্থিত ছিলাম। এর পর কোন ছাত্রের উপর হামলা বা মারধরের কোন অভিযোগ পাইনি। কোন অভিযোগ পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ বলেন, ওই ছাত্র আমাকে কিছু জানায়নি। এ বিষয়ে বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর