ভালো মানুষ হওয়া সবচেয়ে বেশী প্রয়োজন : জেলা প্রশাসক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

ভালো মানুষ হওয়া সবচেয়ে বেশী প্রয়োজন : জেলা প্রশাসক

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকবিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২৯ সেপ্টেম্বর রবিবার দুপুরে নারায়ণগঞ্জ বার একাডেমী মিলনায়তনে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সচেতনতামূলক থ্রিডি স্কেল বিতরণের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

তিনি বলেন, ভাল ছাত্র নয়, ভালো মানুষ হওয়া সবচেয়ে বেশী প্রয়োজন। তাহলেই দেশ এগিয়ে যাবে। স্কুলে যেন শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারে। খেলাধুলা থেকে দূরে থাকলে তারা মাদক ও নানা খারাপ কাজে জড়িয়ে পড়বে।

তাই প্রত্যেকটি শিক্ষার্থীকে প্রতিদিন একটি ভাল কাজ করার আহ্বান জানিয়ে বলেন, প্রতিদিন মা-বাবাকে আন্তরিক ভাবে কাজে সহযোগিতা করবে।

এছাড়া ছাত্র-ছাত্রীদের মেধা বিকশিত করতে শিক্ষকদেরও দায়িত্ব নিতে হবে বলে তিনি জানান।

নারায়ণগঞ্জ বার একাডেমীর প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে থ্রিডি স্কেল বিতরণের উদ্বোধন ও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলম।

বিশেষ অতিথি হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার হাসান বিন আলী বলেন, জীবনে প্রতিষ্ঠা পেতে হলে স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য সুশিক্ষার প্রয়োজন রয়েছে। তাই সকলকে ভালোভাবে লেখাপড়া করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

জেলা তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের উজ্জল ভবিষ্যৎ। আশাকরি জ্ঞানের আলো দিয়ে তোমরা সঠিক ভাবে পরিচালিত হবে।

সহকারী জেলা শিক্ষা অফিসার আফরোজা বানু তার বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানকে মাদকমুক্ত রাখতে হবে এবং সুশৃঙ্খলের মাধ্যমে শিক্ষার পরিবেশকে আরও সুন্দর করে গড়ে তুলতে হবে। তাহলেই আমরা সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারব।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া। শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী থ্রিডি স্কেল বিতরণ করা হয়।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর