বন্দরে সামসুজ্জোহা স্কুলে কোচিং

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৩ পিএম, ১৩ মার্চ ২০২০ শুক্রবার

বন্দরে সামসুজ্জোহা স্কুলে কোচিং

সরকারের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে বন্দরে সামসুজ্জোহা এমবি উচ্চ বিদ্যালয়ে কোচিং অব্যাহত রেখেছে।

অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, সরকার স্কুলে কোচিং বাণিজ্য বন্ধ করে দিলেও প্রধান শিক্ষকের মদদে সহকারি শিক্ষক সাইফুল একক ক্ষমতার বলে তিনি স্কুলের কয়েকজন শিক্ষকে নিয়ে কোচিং বাণিজ্যে মেতে উঠেছে।

জানা যায়, সামসুজ্জোহা এম বি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে ৩৫০ জন ও ১০ শ্রেনীতে ১৯০জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। স্কুল প্রধান শিক্ষক প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে কোচিং বাবদ ৫শ টাকা করে আদায় করে প্রায় কয়েক লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। আর এ টাকা সহকারী প্রধান শিক্ষক সাইফুলের নেতৃত্বে শিক্ষক কাজী মাহফুজ, মোয়াজ্জেম হোসেন, আব্বাস উদ্দিন, নিশিত জোয়ারদার, আফরোজা বেগম, রুবেল, রাসেল জড়িত।

অভিভাবকেরা জানান, শিক্ষকরা অভিভাবকদের সাথে পরামর্শ না করেই কোচিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। সাংসদ সেলিম ওসমান শিক্ষার্থীদের কথা চিন্তা করে এ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের শতভাগ বেতন ভাতা মওকুপ করে দিয়ে নিজে ভর্তুকি দিচ্ছে লাখ লাখ টাকা। শিক্ষকরা ক্লাসে না পড়িয়ে কোচিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের মাথায় অতিরিক্ত চাপ দিয়ে কোচিংয়ের নামে টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুছাপুর ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন বলেন, এ বিষয়ে আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখব। যারা অনৈতিক কাজ করবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও