করোনায় ১ কোটি মানুষের বেকার আশংকা সেলিম ওসমানের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৯ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

করোনায় ১ কোটি মানুষের বেকার আশংকা সেলিম ওসমানের

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, করোনা ভাইরাসের কারণে সরকার দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে বন্ধ ঘোষণা করেছেন। কিন্তু আপনারা খেয়াল রাখবেন সেই সময়টাতে যেন বাচ্চারা কোচিং করতে গিয়ে বিপদগ্রস্ত না হয়। এমনও হতে পারে ছুটি আরো বৃদ্ধি পেতে বা আবার এমনও হতে পারে নির্ধারিত সময়ের আগে শিক্ষা প্রতিষ্ঠান খুলে যেতে পারে। আপনারা এ বিষয় গুলোখেয়াল রাখবেন। শিক্ষার্থীদের খোঁজ রাখবেন। সরকারী নির্দেশনা মেনে চলবেন তাহলে হয়তো দেখা যাবে আমরা করোনা আক্রান্ত হবো না।

তিনি বলেন, ‘এরপরও আরো একটি ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন আমাদের হতে হবে। সেটা হলো এই করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশে সকল প্রকার প্রতিষ্ঠান করে দেওয়া হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোও বন্ধ ঘোষণা করা হয়েছে। কোন কোন দেশে কারফিউ ঘোষণা করেছে। আমাদের দেশেও যদি এমন হয় তাহলে প্রায় ১ কোটি মানুষ বেকার হয়ে পড়বে। ইতোমধ্যে সেই পরিস্থিতির দিকেই যাচ্ছে। আজকে যে সচেতনার কথা বলছি অভাবের কারনে হয়তো এই সচেতনার কথা বলতে পারবো না।’

মঙ্গলবার ১৭ মার্চ বিকেল ৩টায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সরকারী নিদের্শনা অনুয়ায়ী নারায়ণগঞ্জ কলেজে দোয়া ও বৃক্ষরোপন অনুষ্ঠানের পূর্বে কলেজের শিক্ষক-শিক্ষিকাদের সাথে সংক্ষিপ্ত মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উক্ত দোয়া মাহফিলে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন এবং করোনা ভাইরাসের প্রভাব বিশ্ববাসীর মুক্তি লাভের জন্য দোয়া করা হয়েছে। দোয়া শেষে কলেজ প্রাঙ্গনে গাছের চারা রোপন করেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসামন।

শিক্ষক-শিক্ষিকাদের প্রতি অনুরোধ রেখে এমপি সেলিম ওসমান বলেন, আপনারা কলেজের প্রতিটা শিক্ষার্থীর খোজ খবর রাখবেন। তারা যেন এই ছুটিতে বিপদগ্রস্থ হয়ে না যায়। তাদেরকে সচেতন করবেন। প্রয়োজনে প্রত্যেকের মোবাইলে এসএমএস করবেন, ফেসবুক ইউটিউবে আপনারা সর্তকতা ও সচেতনতামূলক বার্তার ভিডিও দিবেন, ক্যাবল চ্যানেলে প্রচারনা করতে পারেন। এই সময়টাতে বাসায় থেকে পড়ালেখা চালিয়ে যেতে বলবেন। এখন আমাদের ধৈর্য্য ধারন করতে হবে। এ ছাড়া বিকল্প কোন ব্যবস্থা নাই। আল্লাহর কাছে দোয়া করবেন আল্লাহ যেন এই মহামারি থেকে বিশ্ববাসীকে মুক্তিদেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা কমিটির সদস্য মোস্তফা কামাল, ফারুক বিন ইউসুফ পাপ্পু, শিক্ষক প্রতিনিধি আরিফ মিহির, সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না সহ কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা মন্ডলীরা।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও