অসহায়দের সাহায্যে এবার শিক্ষক সমাজ

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৩০ পিএম, ২২ এপ্রিল ২০২০ বুধবার

অসহায়দের সাহায্যে এবার শিক্ষক সমাজ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারীতে দেশব্যাপী নিম্ন আয়ের সাধারণ মানুষগুলো কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে।

সরকারী সাধারণ ছুটি এবং বিভিন্ন জেলায় প্রশাসনিক লকডাউনে ইতোমধ্যে সরকারী-বেসরকারী এবং বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক সংগঠন সহ ব্যক্তি পর্যায়ে এসব নিম্ন আয়ের মানুষের খাদ্যকষ্ট দূর করতে এগিয়ে আসছে অনেকে। যা দেশব্যাপী এখনও চলমান রয়েছে। এর পাশাপাশি ছোট পরিসরে হলেও এবার যুক্ত হয়েছেন শিক্ষক সমাজও।

আসন্ন রমজান মাসকে কেন্দ্র করে ২২ এপ্রিল বুধবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ‘আদমজী শিক্ষক এ্যাসোসিয়েশন’ নামে একটি সংগঠন নিজেদের সম্মিলিত প্রচেষ্টায় পঁঞ্চাশটি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন। সিদ্ধিরগঞ্জ থানাধীন নাসিক ৭নং ওয়ার্ডস্থ আদমজীনগর কদমতলী এলাকায় দিনব্যাপী পরিবার প্রতি “৫ কেজি চাল, ২ কেজি আলু, ২ লিটার তেল, ১ কেজি মুড়ি, ১ কেজি ছোলা, আধা কেজি লবণ ও ১টি করে সাবান প্রদান করেন এই শিক্ষক সংগঠন সদস্যরা।

করোনা’র এই দুর্দিনে নিম্ন আয়ের মানুষদের সহযোগীতার উদ্দেশ্যে এই সংগঠনটি গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির শিক্ষক সদস্যরা। পরবর্তীতে তাদের এমন সামাজিক কর্মকান্ড আরও গতিশীল হবে বলেও জানান তারা। দেশব্যাপী জনসাধারণের বৃহৎ এই সমস্যা কারও একার পক্ষে দূর করা সম্ভব নয় উল্লেখ করে তারা আরও জানান, তাদের এই ছোট পরিসরে মানুষের পাশে এগিয়ে আসার চিত্র দেখে যেন সমাজের বিত্তবাণরাও অসহায়দের পাশে সাহায্যের হাত প্রসারিত করে এগিয়ে আসে; এটাই তাদের প্রত্যাশা। এতে সমাজের নি¤œ আয়ের মানুষগুলো কর্মহীন অবস্থায় খাদ্যের যন্ত্রণায় ভূগবেনা।

‘আদমজী শিক্ষক অ্যাসোসিয়েশনের সদস্য শিক্ষকবৃন্দরা হলেন মো. নাদিম সিকদার, মোঃ আজিম হোসেন, মোঃ হুমায়ুন কবির সাইফুল, মোঃ মহসিন হোসেন, মোঃ মামুন মৃধা, মোঃ আবুল কাশেম, মোঃ আনিসুজ্জামান জুয়েল, মোঃ জাহিদুল ইসলাম, মোঃ সুমন, কামরুজ্জামান শিপলু, মোঃ আলী পলাশ, মোঃ আতিকুর রহমান, মোঃ বায়েজিদ, মোঃ কামাল হোসেন, মোঃ আনিছুর রহমান, মোঃ সেলিম রেজা, মোঃ আরিফ হোসেন ঢালি, মোঃ আরিফ হোসেন রিগান, মোঃ সাইফুল্লাহ, মোঃ নুর নাহিদ, মোঃ রাসেল চৌধুরী, এম.এস. টিপু সুলতান, মোঃ কাউছার ও মোঃ রাজন। 


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও