নারায়ণগঞ্জ কলেজে দ্বিতীয় পর্যায়ে অনলাইন লাইভ ক্লাস চালু

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২৮ পিএম, ১ জুন ২০২০ সোমবার

নারায়ণগঞ্জ কলেজে দ্বিতীয় পর্যায়ে অনলাইন লাইভ ক্লাস চালু

নারায়ণগঞ্জ কলেজে গভর্নিং বডির সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপির নির্দেশনার প্রেক্ষিতে করোনা পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরুর পর দ্বিতীয় পর্যায়ে ১ জুন সোমবার থেকে অনলাইন লাইভ ক্লাস চালু হয়েছে।

শনি থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত রুটিন অনুযায়ী উচ্চমাধ্যমিক, ডিগ্রি ও অনার্সের বিভিন্ন বিভাগের ক্লাস ফেসবুক লাইভ ও জুম এপের মাধ্যমে কলেজ থেকে পরিচালিত হবে।

গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কলেজে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে কলেজের গভর্নিং বডির সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপি করোনা পরিস্থিতিতে কলেজ বন্ধ থাকায় শিক্ষকদের অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেন।এ প্রেক্ষিতে ১৮ মার্চ থেকে কলেজের ফেসবুক আইডি ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে এই ক্লাস চালু হয়।

এরই অংশ হিসেবে কলেজ অফিস চালু হওয়ার পর ১ জুন থেকে অনলাইনে লাইভ ক্লাস শুরু হলো।প্রথম দিনে উচ্চমাধ্যমিক ২০১৯- ২০ শিক্ষাবর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জুম এপের মাধ্যমে ক্লাস নেন গণিত বিভাগের সালেহ আকরাম আল আমিন ও আইসিটি বিভাগের নাজিরুজ্জামান।

ফেসবুক লাইভে ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ক্লাস নেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ফারুক আহমেদ ও আইসিটি বিভাগের খায়রুজ্জামান।প্রথম দিনেই দেড় হাজার শিক্ষার্থী ক্লাসে যুক্ত হয়।

নারায়ণগঞ্জ কলেজের অনার্স ও ডিগ্রি শিক্ষার্থীদের কোর্স শিক্ষকদের সঙ্গে মেসেঞ্জারে যুক্ত হওয়ার জন্য কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ফজলুল হক নির্দেশ দিয়েছেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও