ইশা ছাত্র আ‌ন্দোল‌নের কৃ‌তি শিক্ষার্থী সংবর্ধনা

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০২:৩০ পিএম, ৬ জুন ২০২০ শনিবার

ইশা ছাত্র আ‌ন্দোল‌নের কৃ‌তি শিক্ষার্থী সংবর্ধনা

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এসএসসি ও দাখিল সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হ‌য়ে‌ছে। ৫ জুন শুক্রবার ফতুল্লার শিবুমা‌র্কেট এলাকায় সংগঠ‌নের কার্যাল‌য়ে এ সংবর্ধনা অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়।

সংগঠ‌নের সভাপতি শিব্বির আহমা‌দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার জয়েন্ট সেক্রেটারী অ‌্যাভোকেট মুহাম্মাদ শফিকুল ইসলাম।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, বাংলাদেশের মধ্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন একমাত্র সংগঠন যারা কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তিক রাজনীতি করে না। প্রতিষ্ঠা লগ্ন (১৯৯১ সালের ২৩ আগস্ট) থেকে অদ্যাবধি পর্যন্ত নিজেদের চরিত্র ও দলের সম্মান অক্ষুন্ন রেখে বাংলাদেশে রাজনীতি করে যাচ্ছে। বাংলাদেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠনগুলোর মধ্যে ইশা ছাত্র আন্দোলনই একমাত্র সংগঠন, যে সংগঠনের নেতাকর্মীদের নামে টেন্ডারবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক ব্যবসা, খুন ও ধর্ষণের কোনো মামলা নেই। তাই উপস্থিত কৃতি শিক্ষার্থী বন্ধুদের বলতে চাই যদি আদর্শ, অপরাধ মুক্ত জীবন ও একটি কল্যাণরাষ্ট্র গড়তে চাও তাহলে আমি বলতে পারি ইশা ছাত্র আন্দোলন তোমার জন্য উপযুক্ত প্লাটফর্ম।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর কবীর বলেন, ছোটবেলা থেকে আমরা একটা কথা শুনে এসেছি ‘শিক্ষাই জাতির মেরুদন্ড’। কিন্তু আসলেই কি শিক্ষা জাতির মেরুদন্ড? আমরা কয়েকটা ধাপে শিক্ষা গ্রহণ করি ভালো একটি সার্টিফিকেট অর্জনের মাধ্যমে ভালো চাকরি পাবো সেই আশায়। আমাদের শিক্ষাগুলো হয় পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ। উচ্চশিক্ষা গ্রহণ করার পর চাকরির জন্য ছোটাছুটি করি। কিন্তু কপালে চাকরি জোটে না। চাকরি না পেয়ে আমি হয়ে যাই সমাজের জন্য বোঝা। সমাজের কারও কাছে আমার গুরুত্ব থাকে না। একদিকে মনের মতো চাকরি পাই না অন্যদিকে নি¤œমানের কাজ করতে আমার বিবেক বাধা দেয়, কারণ আমি তো শিক্ষিত। জীবিকার তাগিদে চলে যাই অন্ধকার জগতে। আমার শিক্ষা তখন আমার কাছে সবচেয়ে বড় শত্রু হয়ে যায়। সুশিক্ষার অভাবে চুরি, ডাকাতি, মারামারি, খুন, অন্যায়, ধর্ষণ, নির্যাতন, শোষণ ইত্যাদিতে লিপ্ত হয়ে যাই।

সভাপতির বক্তব্যে জেলা সভাপতি শিব্বির আহমাদ বলেন, শুধু শিক্ষিত হলেই চলবে না, সুশিক্ষিত হতে হবে। শিক্ষার কোনো শেষ নেই। সুশিক্ষায় শিক্ষিত নৈতিকতা সম্পন্ন মেধাবী শিক্ষার্থীরাই স্বনির্ভর জাতি গঠনে ভূমিকা পালন করবে। এজন্য স্বামী বিবেকানন্দ বলেছিলেন, যে শিক্ষায় চরিত্র গঠন হয়, মনের শান্তি বৃদ্ধি পায়, বুদ্ধির বিকাশ হয়, নিজের পায়ে নিজে দাঁড়াতে পারে, সেই শিক্ষাই প্রকৃত শিক্ষা। সুতরাং শিক্ষা নয়, সুশিক্ষাই জাতির মেরুদন্ড। দেশকে উন্নতির পথে এগিয়ে নিয়ে যেতে হলে সে জাতিকে অবশ্যই সুশিক্ষিত হতে হবে।

জেলা সভাপতি শিব্বির আহমাদ উপস্থিত কৃতি শিক্ষার্থীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আগামীতেও প্রতিটি পরীক্ষায় আরও ভালো ফলাফল করার প্রত্যয় ব্যক্ত করেন এবং করোনা ভাইরাস মহামারি থেকে নিরাপদ থাকতে শিক্ষার্থীসহ সকল শ্রেণী পেশার মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা পরলোক গমন করেছেন সবার রুহের মাগফেরাত কামনা করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ আবু বকরসহ প্রমুখ নেতৃবৃন্দ।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও