আড়াইহাজার শিক্ষকের মানবেতর জীবন,১৪৫ শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৪৪ পিএম, ২৯ জুন ২০২০ সোমবার

আড়াইহাজার শিক্ষকের মানবেতর জীবন,১৪৫ শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

সরকারী প্রণোদনা সহ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে সিদ্ধিরগঞ্জের ১৪৫ টি বেসরকারি কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুন সোমবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের উদ্যোগে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়।

তাদের ৬দফা দাবীগুলো হলো – নন এমপিওভুক্ত শিক্ষকদের মত কিন্ডারগার্টেন শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদান করতে হবে, করোনা ভাইরাসের এই দুঃসময় উত্তরণে কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রণোদনার ব্যবস্থা করণ যা সহজশর্তে ঋণ হিসেবে দেয়া যায়, কিন্ডারগার্টেন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করতে হবে, করোনা ভাইারাসের সংক্রমণের হার কমে গেলে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার ব্যবস্থা করতে হবে, সহজ শর্তে কিন্ডারগার্টেন স্কুলসমূহকে নিবন্ধনের আওতায় আনতে হবে এবং প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার মত নিজ স্কুলের নামে জেএসসি পরীক্ষার অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারণে সারাবিশ^ব্যাপী দুর্যোগ সৃষ্টি হয়েছে। এই করোনা ভাইরাস প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতাবস্থায় সিদ্ধিরগঞ্জের ১৪৫ শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত প্রায় আড়াইহাজার শিক্ষক শিক্ষিকা মানবেতর জীবন যাপন করছেন। আমরা আশা করছি প্রধানমন্ত্রী শিক্ষক কর্মচারীদের দিকে সুদৃষ্টি দিবেন এবং কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিবেন।

সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন ঢালীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সভাপতি এম এ সিদ্দিক মিয়া এবং বিশেষ অতিথি হিসেবে ঢাকা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সদস্য সচিব জিএই ফারুক, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির মহাসচিব শেখ মিজানুর রহমান ও সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়ার আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান প্রিন্সিপাল ইকবাল বাহার চৌধুরী, শিক্ষা সচিব প্রিন্সিপাল মোহাম্মদ আব্দুল ওদুদ, রূপগঞ্জ কিন্ডারগার্টেন ও শিক্ষা উন্নয়ন সমিতির মহাসচিব লায়ন সালেহ আহমদ, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ জাকির হুসাইন, শিফা ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক সাংবাদিক মোঃ শাহাদাৎ হোসেন স্বপন ও সোনারগাঁও কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মো: মোস্তাফিজুর রহমান প্রমুখ।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও