৪ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৪ অপরাহ্ণ

প্রকৃতির কাছে ওসমান দম্পতির একদিন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:০০ পিএম, ২ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


প্রকৃতির কাছে ওসমান দম্পতির একদিন

নীট গার্মেন্টস ব্যবসায়ী নেতাদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি, এফবিসিসিআইএর পরিচালক, এবং নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান প্রতিটি সভা সমাবেশে স্বাচ্ছন্দে নিজেকে একজন কৃষক বলে পরিচয় দিয়ে থাকেন। নিজেকে কৃষক পরিচয় দিতে গর্ববোধ করে থাকেন বলেও তিনি দাবী করেন। সাধারণ মানুষের মাঝে দান এবং বিভিন্ন উন্নয়ন মূলক কাজে ব্যক্তিগত ভাবে আর্থিক অনুদান দিয়ে কাজ সম্পন্ন করে থাকেন। আর সেই অনুদানের অর্থ তিনি উপার্জন করে তাঁর কৃষিখাত থেকেই। একথা যেমন তিনি নিজে প্রকাশ্যে বলে থাকেন ঠিক তেমনি অন্যদেরকেও কৃষি কাজে উৎসাহী করতে নানা পরামর্শ সহ উদ্যোগ গ্রহণ করেছেন। নিজ অর্থায়নে নির্মিত দুটি স্কুলকে কৃষি বিদ্যালয়ে রূপান্তরিত করার ঘোষণাও দিয়েছেন।

যে প্রতিষ্ঠানের আয় দিয়ে তিনি জনগনের কল্যাণ এবং এলাকার উন্নয়ন আর্থিক অনুদান প্রদান করে থাকেন সেই প্রতিষ্ঠানের নাম ফাইভস্টার ফার্ম হাউজ। যেটির অবস্থান রাজধানী থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত খুলনা জেলার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা ইউনিয়নের দক্ষিণডিহি গ্রামে।

যেখানে তিনি ২ জানুয়ারী মঙ্গলবার স্বস্ত্রীক দিন কাটিয়েছেন। সহধর্মিনীকে সাথে নিয়ে ব্যস্ত ছিলেন নিজের পোষা গবাদি পশু, পাখির দেখভালে। করেছেন শাক সবজি ও ফসলাদি সহ পুকুরের মাছের তদারকি। সকল ব্যস্ততা কাটিয়ে সম্পূর্ন প্রকৃতি কাছাকাছি একটি দিন অতিবাহিত করেছেন এমপি সেলিম ওসমান ও তাঁর সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান।

দক্ষিণডিহি এলাকায় প্রায় ৩০ একর জমি নিয়ে ফাইভস্টার কৃষি খামার। যেখানে তিনি ৬’শ গরু, ৩’শ ছাগল, ২৫০টি ভেড়া, বিভিন্ন প্রজাতির ২ লাখ ৫০ হাজার পিছ মাছ, পালন করে আসছেন দীর্ঘ এক যুগ ধরে। এছাড়াও রয়েছে ক্ষেতের ধান, আম, কাঠাল সহ দেশীয় মধুফলের বিশাল বাগান। যেখান থেকে কৃষক সেলিম ওসমানের প্রতি মাসের আয় প্রায় ৩০ লাখ টাকা যার বাৎসরিক পরিমান ৩ কোটি ৬০ লাখ টাকা। আর এ কৃষিখাত থেকে আয় হওয়া টাকাটাই নারায়ণগঞ্জের সাধারণ জনগনের কল্যাণ ও উন্নয়নে অনুদান দিয়ে ব্যয় করে থাকেন তিনি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ