আড়াইহাজারের দুই যুবকের তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা

৩ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮ , ৮:০১ পূর্বাহ্ণ

আড়াইহাজারের দুই যুবকের তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা


আড়াইহাজার করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১১ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৩:১১ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


আড়াইহাজারের দুই যুবকের তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা

নারায়ণগঞ্জের আড়াইহাজারের দুজন যুবক পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত যাত্রার মঙ্গলবার ১৬ জানুয়ারী ১৬ দিন অতিবাহিত হয়েছে। এ পর্যন্ত তারা পায়ে হেঁটেছেন ৬শ কিলোমিটার পথ।  মঙ্গলবার তারা কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত পাড়ি দেয়ার কথা।

আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মুছা মিয়ার ছেলে আবুল কালাম এবং মাহমুদপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামের কমিজউদ্দীনের ছেলে কাউসার-এরা দুজনই লেখা পড়া করছে। এর মধ্যে আবুল কালাম বিসিএস পরীক্ষা দিয়েছে। কাউছার বি এন অনার্সে পড়েন।

কাউছার জানান, তারা দু বন্ধু এক সঙ্গে পায়ে হেঁটে তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত পাড়ি দেয়ার সংকল্প নিয়ে গত ১ জানুয়ারী তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে রওয়ানা দেন। গত ১৭ দিনে তারা পাড়ি দিয়েছেন ৬শ কিলোমিটার পথ। বর্তমানে তারা কুমিল্লায় রয়েছেন। তারা কোন প্রকার সরকারী বা প্রতিষ্ঠানগত সাহায্য ছাড়াই নিজ নিজ উদ্যোগে এবং নিজ নিজ খরচে এ পদযাত্র চালিয়ে যাচ্ছেন। তারা জানান, তাদের এ অভিযাত্রার উদ্দেশ্য হলো পায়ে হাঁটার প্রতি মানুষের উৎসাহ বাড়ানো এবং মানুষকে ভ্রমন পিয়াসী করে তোলা। সেই সঙ্গে তাদেরও দেশের বিভিন্ন এলাকা ভ্রমন করা হলো।

তারা জানান, এ পর্যন্ত পায়ে হেঁটে আসতে তাদের সামান্য পা ব্যাথা ছাড়া তেমন কোন সমস্যা হয়নি। স্বাস্থ্য ভাল থাকলে এবং কোন প্রকার বিড়ম্বনায় না পড়লে আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যে তারা লক্ষে পৌঁছাতে পারবেন বলে তারা জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ